মালয়েশিয়ায় বন্দিশিবির থেকে পালিয়ে যাওয়া ৩৯ জন আটক

বিদোর ডিটেনশন ক্যাম্পের ভেতরে দাঙ্গার পর ১৩০ জন বন্দি পালিয়ে যায়। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় বন্দিশিবির থেকে পালিয়ে যাওয়া ৩৯ জন আটক

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় বন্দিশিবির থেকে পালিয়ে যাওয়াদের মধ্যে ৩৯ জন আটক করা হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) মালয়েশিয়ার পশ্চিমাঞ্চলীয় পেরাক রাজ্যের বিদোর ডিটেনশন ক্যাম্পের ভেতরে দাঙ্গার পর ১৩০ জন বন্দি পালিয়ে যায়।

স্থানীয় সময় শনিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে স্থানীয় কাম্পুং সেন্টা, কামপুং পোস গেডং ও বিদোরের বনাঞ্চল ছাড়াও তাপাহের কামপুং বাতু মেলিনতাং, বুকিত তাপাহ ও কাম্পুং বারমিন থেকে তাদের আটক করা হয়েছে।

পেরাকের পুলিশ প্রধান দাতুক সেরি মোহাম্মদ ইউসরি হাসান বসরি জানান, জনসাধারণের তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে অভিযান শুরু করে পুলিশ। তখন থেকে এ পর্যন্ত মোট ৩৯ জনকে আটক করা হয়েছে। আটকদের বর্তমানে তাপাহ জেলা পুলিশ সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন: মালয়েশিয়ায় বন্দিশিবির থেকে পালিয়েছে শতাধিক রোহিঙ্গা

পুলিশের ধারণা, বিদোর বন্দিশিবিরের ভেতরে দাঙ্গার পর সেখান থেকে পালিয়ে যাওয়া বাকি ৯১ জন বিদেশি এখনও গ্রাম এলাকায় লুকিয়ে রয়েছে।

এছাড়া কেউ কেউ তাপাহ ও বিদোরের আশপাশের জঙ্গলে রয়েছে। খুব শিগগির তাদের আটক করা হবে বলে জানান পুলিশ কর্মকর্তা ইউসরি হাসান বসরি।

এদিকে রয়্যাল মালয়েশিয়ান পুলিশের (পিডিআরএম) এক বিবৃতিতে বলা হয়েছে, আটক ৩৯ জনের মধ্যে ২ জন বাংলাদেশি নাগরিকও রয়েছে।

পেরাক রাজ্যের বিদোর ডিটেনশন ক্যাম্পের ভেতরে দাঙ্গার পর পালিয়ে যাওয়া ১৩১ বিদেশির মধ্যে ১১৫ জন জাতিগত রোহিঙ্গা, ১৫ জন মিয়ানমারের নাগরিক এবং একজন বাংলাদেশি। তবে আটককৃতদের মধ্যে একজন পালাতে গিয়ে গাড়ির ধাক্কায় মারা যান।

news24bd.tv/DHL