তমব্রু সীমান্তে বিজিবির সঙ্গে কাজ করছে পুলিশ : আইজিপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবি : সংগৃহীত

তমব্রু সীমান্তে বিজিবির সঙ্গে কাজ করছে পুলিশ : আইজিপি

অনলাইন ডেস্ক

সীমান্তে বিজিবির সঙ্গে বাংলাদেশ পুলিশ একসাথে কাজ করছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। রোববার (৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, এক্ষেত্রে বিজিবি যে সহযোগিতা চাইবে আইনানুগভাবে তা তাদের দেয়া হবে। এদিন সকালে বিদ্রোহীদের আক্রমণে মিয়ানমার থেকে পালিয়ে দেশটির সামরিক বাহিনীর ১৪ সদস্য তুমব্রু বিজিবি ক্যাম্পে আশ্রয় নিয়েছেন।

এছাড়া মিয়ানমারের অভ্যন্তর থেকে ছোঁড়া গুলি ও মর্টার শেলের আঘাতে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তে দুই বাংলাদেশি আহত হয়েছেন। এসময় জান্তা বাহিনীর ছোঁড়া গুলির শিষা ও রকেট লঞ্চার বান্দরবানের উড়ে এসে পড়ে। রোববার (৪ ফেব্রুয়ারি) ভোর রাত থেকে সকাল পর্যন্ত এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: মিয়ানমার থেকে ছোড়া গুলিতে ২ বাংলাদেশি আহত

সীমান্তে অস্থিরতায় আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী।

স্থানীয়রা জানায়, সকাল ৮টা থেকে ব্যাপক গোলাগুলির শব্দ হচ্ছে। অনেক ভয় হচ্ছে, কখন কোন সময় কী হয়, তা আমরা বুঝতে পারছেন না তারা। পাশের এলাকার এক ঘরের চালের উপর বিস্ফোরিত রকেট লন্সার এসে পড়েছে শুনেছি। অনেকের উঠানে গুলিও এসে পড়ছে। এ ঘটনায় ঘরের বাহিরে যেতেও ভয় হচ্ছে।

আরও পড়ুন: মিয়ানমারের ছোঁড়া গুলি এসে লাগলো সিএনজি অটোরিকশায়

গণমাধ্যমে ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, ভোর থেকে মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে ব্যাপক গোলাগুলি হচ্ছে। এতে বিকট শব্দে কেপে উঠছে, ঘুমধুম-তুমব্রু সীমান্তবর্তী এলাকা। এলাকাবাসীদেরকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য বলা হয়েছে।

news24bd.tv/DHL