দেড়শো গ্রাহকের ১৫ লাখ টাকা ফেরত দিলো ইভ্যালি

ইভ্যালির সিইও মো. রাসেল- ফাইল ছবি।

দেড়শো গ্রাহকের ১৫ লাখ টাকা ফেরত দিলো ইভ্যালি

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে মামলা করা ১৫০ জন গ্রাহকের অভিযোগ নিষ্পত্তি করেছে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। এরই প্রেক্ষিতে ১৫ লাখ টাকা পরিশোধ করলো প্রতিষ্ঠানটি।

যদিও তাদের বেশির ভাগই আংশিক। এসময় ধীরে ধীরে সাড়ে ৬ হাজার অভিযোগ নিষ্পত্তিরও আশ্বাস দেন প্রতিষ্ঠানটির  সিইও মোহাম্মদ রাসেল।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর কাওরান বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গ্রাহকদের এই টাকা ফেরত দেয়া হয়।

আরও পড়ুন: ডিএসই'তে আধা ঘণ্টায় লেনদেন ছাড়াল ২৮১ কোটি টাকা

গত এক মাসে ইভ্যালির ব্যবসায়ীক মুনাফার অংশ থেকে এই অর্থ ফেরত দেয়া হয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির সিইও। একইসাথে ব্যবসায় আগামীতে স্বচ্ছতা বজায় রাখার আশ্বাস দেন তিনি।

এসময় ভোক্তা অধিকারের মহাপরিচালক এ. এইচ. এম. স‌ফিকুজ্জামান জানান, বিটিআরসির মাধ্যমে যে সকল ই-কমার্স ব্যবসায়ীরা গ্রাহকের সাথে প্রতারণা করছে তাদের সবাইকে আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে।

সেমিনারে কনসিউমার অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব) জানায়, যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের টাকা ফেরত দেওয়াটা ভালো কাজের অগ্রগতির শামিল। আর যারা জনগণের টাকা লুট করে দেশের বাইরে আছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার তাগিদ দেয়া হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক