মুন্সিগঞ্জে জোরপূর্বক কোটি টাকার জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

জমি বেদখলের চেষ্টা ও দস্যুতার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা - নিউজ টোয়েন্টিফোর

মুন্সিগঞ্জে জোরপূর্বক কোটি টাকার জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মুন্সিগঞ্জ প্রতিনিধি 

মুন্সিগঞ্জের লৌহজংয়ে জোরপূর্বক কোটি টাকার জমি বেদখলের চেষ্টা ও দস্যুতার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

আজ রোববার বেলা সাড়ে ১১টায় জেলার টঙ্গিবাড়ি উপজেলার বালিগাঁও বাজার এলাকায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লৌহজং উপজেলার খেতের পাড়ায় মৌজায় ক্রয়কৃত ৭৩ শতাংশ জমি দখলদার থেকে রক্ষা ও সুষ্ঠু বিচারে দাবি জানান ভুক্তভোগী মানিক রয়েল।

তিনি বলেন, এক বছর আগে লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের খেতেরপাড়া মৌজায় ৭৩ শতাংশ জমি কেনেন তিনি।

পরে সেটি নামজারি ও খাজনাপত্র পরিশোধ করেন। সেই জমিতে তিনি চাষাবাদ করছিলেন। তবে কিছুদিন যাবত ওই জমি স্থানীয় বাবুল বেপারি, আমিনউদ্দীন বেপারি, নুরজাহান বেগম গংদের দাবি করে ভাড়াটে সন্ত্রাসী আল-আমিন ও তার দলবল জমি বেদখল করার চেষ্টা করছে।

তিনি আরও জানান, দখলবাজ চক্রটি তার ফসলি জমিতে সাইনবোর্ড টাঙিয়েছে।

জমির দলিল দেখাতে বললেও কোনো দলিল দেখাতে পারেনি চক্রটি। এনিয়ে দুইপক্ষ বিরোধে জড়ালে সন্ত্রাসী হামলা চালায় আল-আমিন ও তার সাঙ্গপাঙ্গরা। জমি ছেড়ে দিতে ক্রয়কৃত মালিক মানিক রয়েল ও তার পরিবারকে নানা রকম ভয়ভীতি প্রদর্শন করছে। এতে করে তিনি তার পরিবার নিয়ে চরম শঙ্কিত।

এ বিষয়ে প্রশাস ও আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করে বেদখলের হাত থেতে জমি রক্ষা ও ভূমিদস্যুতার বিচারের দাবি জানান ভোক্তভোগী মানিক।

এদিকে এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আল আমিন বলেন, ওই ৭৩ শতাংশ জমির অর্ধেক মালিক তার চাচাতো ভাইদের পৈতৃক সূত্রে পাওয়া। তাদের কাছে ১৯৬৩ সালের দলিল আছে। চাচাতো ভাইয়ের হয়ে আমি সেখানে গিয়েছিলাম।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক