বান্দরবানে ছয় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি এলাকা--ফাইল ছবি

মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে গুলি

বান্দরবানে ছয় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকায় গোলাগুলির ঘটনায় উত্তেজনা বৃদ্ধির নিরাপত্তা জনিত কারণে সীমান্তবর্তী ৬টি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।
রোববার ঘুমধুম ইউনিয়নের সীমান্তবর্তী শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধের ঘোষণা দেয় প্রশাসন।  

রোববার (৪ ফেব্রুয়ারি) জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ফরিদুল আলম হোসাইনি জানান, সকাল থেকে মিয়ানমারের সীমান্ত এলাকার অভ্যন্তরে গোলাগুলি বৃদ্ধি পাওয়ায় সীমান্ত এলাকার বাইশ ফাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। এছাড়া একটি মাদ্রাসাও বন্ধ করা হয়েছে।

 

নাইক্ষ্যংছড়ি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ত্রি রতন চাকমা জানান, সীমান্ত এলাকার শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের নিরাপদে অবস্থান করার জন্য বলা হয়েছে। গত কয়েকদিন ধরে মিয়ানমারে গোলাগুলির পাশাপাশি উত্তেজনা বেড়েছে। এজন্য সীমান্ত সংলগ্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা আতঙ্কে আছেন। নিরাপত্তার কারণে এসব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।


শনিবার রাত থেকে রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১ টা পর্যন্ত ঘুমধুম-তুমব্রু সীমান্তে গোলাগুলি চলেছে বলে নিশ্চিত করেছেন ঘুমধুম তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক (আইসি) মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া।


news24bd.tv/ডিডি