গঠিত হলো জাতীয় সংসদের স্থায়ী কমিটি

ফাইল ছবি

গঠিত হলো জাতীয় সংসদের স্থায়ী কমিটি

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদের স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। রোববার (৪ ফেব্রুয়ারি) সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে কার্য উপদেষ্টা কমিটির সভাপতি করে ১২টি স্থায়ী কমিটি গঠনের তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তি অনুযায়ী, সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন হাফিজ উদ্দিন। পাশাপাশি, সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি হয়েছেন আবুল কালাম আজাদ।

আরও পড়ুন: শেখ হাসিনাকে পাঠানো বাইডেনের চিঠিতে একসাথে কাজ করার আশ্বাস

অনুমতি হিসেব সম্পর্কিত কমিটির সভাপতি করা হয়েছে এ বি তাজুল ইসলামকে। এছাড়া, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন মো. সাদিক।

এদিকে, মহিবুর রহমান মানিককে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভাপতি এবং গোলাম দস্তগীর গাজীকে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

এছাড়া, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাজ্জাদুল হাসান এবং শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু।

পাশাপাশি, শফিকুল ইসলামকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, শাহজাহান খানকে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং নূর ই আলম চৌধুরীকে সংসদ কমিটির সভাপতি করা হয়েছে।

news24bd.tv/ab