বিসিসিসিআই-ইআরএফ জার্নালিজম অ্যাওয়ার্ড পেলেন নিউজ টোয়েন্টিফোরের বাবু কামরুজ্জামান

বিসিসিসিআই-ইআরএফ জার্নালিজম অ্যাওয়ার্ডপ্রাপ্ত নিউজ টোয়েন্টিফোরের বিশেষ প্রতিনিধি বাবু কামরুজ্জামান

বিসিসিসিআই-ইআরএফ জার্নালিজম অ্যাওয়ার্ড পেলেন নিউজ টোয়েন্টিফোরের বাবু কামরুজ্জামান

অনলাইন ডেস্ক

বিসিসিসিআই-ইআরএফ জার্নালিজম অ্যাওয়ার্ড পেয়েছেন নিউজ টোয়েন্টিফোরের বিশেষ প্রতিনিধি বাবু কামরুজ্জামান। চীনের উচ্চ শিক্ষা ও গবেষণা নিয়ে করা একটি প্রতিবেদনের জন্য ‘অন্যান্য’ ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেন তিনি।

রোববার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে অ্যাওয়ার্ডপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। অসুস্থতাজনিত কারণে অনুষ্ঠানে উপস্থিত না থাকতে পারায় বাবু কামরুজ্জামানের পক্ষে পুরস্কার গ্রহণ করেন ইআরএফ সাধারণ সম্পাদক আবুল কাশেম।

এছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে আরও ১৬ জন সাংবাদিক এ অ্যাওয়ার্ড লাভ করেছেন।

এর আগেও ২০২১ সালে চীনের শিক্ষা ও সংস্কৃতি নিয়ে প্রতিবেদন করায় সেরা রিপোর্টিং অ্যাওয়ার্ড অর্জন করেন বাবু কামরুজ্জামান। এছাড়াও করোনাকালীন সময়ে সাংবাদিকতায় পেশাগত দক্ষতার স্বীকৃতি স্বরূপ আমেরিকান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-অ্যামচেম এর কাছে ফ্রন্টলাইন জার্নালিজম অ্যাওয়ার্ড, একশন এইড যুব সাংবাদিকতা ফেলোশিপ-২০২১ ও অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠন -ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ডসহ বিভিন্ন পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন তিনি।

বিসিসিআই-ইআরএফ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অন্যান্য অ্যাওয়ার্ডপ্রাপ্ত সাংবাদিকরা হলেন- দৈনিক আমাদের সময়ের জিয়াদুল ইসলাম, বৈশাখী টেলিভিশনের তানজিলা নিঝুম সাথী, দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের জাহিদুল ইসলাম ও আব্বাস উদ্দিন নয়ন, ফিনান্সিয়াল এক্সপ্রেসের জসিম উদ্দিন হারুন, দৌলত আক্তার মালা ও এফএইচএম হুমায়ন কবীর, একাত্তর টিভির সুশান্ত সিনহা, দ্য বিজনেস পোস্টের ইবরাহিম হোসেন অভি, একুশে টিভির তৌহিদুর রহমান, চ্যানেল টুয়েন্টি ফোরের ইকবাল আহসান, এনটিভির হাসিবুল আলম শাওন, দৈনিক যুগান্তরের হামিদ-উজ-জামান, ডেইলি স্টারের আহসান হাবিব, সময়ের আলোর এসএম আলমগীর এবং দ্য বিজনেস পোস্টের হাসান আরিফ।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই সভাপতি মো. মাহবুবুল আলম এবং বাংলাদেশে চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন ইয়ান হুয়ালং। ইআরএফ এর সভাপতি মোহাম্মদ রেফায়েত উল্লাহ মৃধা ও  সাধারণ সম্পাদক আবুল কাশেম-সহ বিসিসিসিআই নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

news24bd.tv/SC