নেত্রকোনায় আধিপত্য নিয়ে সংঘর্ষে নিহত ১

নেত্রকোনায় আধিপত্য নিয়ে সংঘর্ষে নিহত ১

সোহান আহমেদ কাকন, নেত্রকোনা

নেত্রকোনার দুর্গাপুর সীমান্তের ব্যবসায়ীদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষে মজিবুর রহমান ওরফে দাও মজিবুর (৫৫) নামে একজন নিহত হয়েছেন। আহত রয়েছেন আরও চারজন।

রোববার দুপুরে উপজেলার শিবগঞ্জ বাজারের আওয়াল মাকের্টের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এর আগে সুসং ডিগ্রী কলেজে নিহত মজিবুরের ভাতিজা ও কুল্লাগড়া ইউপি চেয়াম্যান আব্দুল আওয়ালের ছেলের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মজিবুর রহমান ওরফে দা মজিবুরকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অন্যদিকে আহত আব্দুর রশিদ (৪৫) ও মুখশেদুর রহমান (৪৭)সহ চারজনকে চিকিৎসা দেওয়া হয়। তার মধ্যে গুরুতর আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে দুর্গাপুর থানার উপ পরিদর্শক (এসআই) সুবাশিষ দাস মরদেহ উদ্ধার করে নেত্রকোনা জেলা সদর হাসপাতাল মর্গে পাঠান।

এদিকে স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সীমান্ত এলাকায় কুল্লাগড়া ইউপির সাবেক চেয়ারম্যান সুব্রত সাংমা দৃবৃত্তদের হামলায় ২০২২ সালের ২৯ সেপ্টেম্বর মারা যাওযার পর থেকে ওই এলাকার দা মজিবুর ও বর্তমান চেয়ারম্যান আব্দুল আওয়াল পক্ষের মধ্যে বিরোধ হয়। সুব্রত সাংমা মারা যাওয়ার পর থেকে মুজিবর পক্ষ চেয়ারম্যানের আওয়াল মার্কেট বন্ধ করে রাখে।

এরই জেরে রোববার সকালে নিহতের ভাতিজা খাইরুল ও চেয়ারম্যানের ছেলে আবিরের সাথে সুসং সরকারী মহাবিদ্যালয়ে ক্যাম্পাসে কথা কাটাকাটি হয়। পরে দুপুরে শিবগঞ্জ বাজারে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হলে ৫ জন আহত হয়। তাদেরকে হাসপাতালে নিলে একজনকে মৃত ঘোষণা করে চিকিৎসক।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফর রহমান বলেন, পূর্ব বিরোধের জেরে মজিবুরের ভাতিজার সাথে উপজেলার কুল্লাগড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল আওয়ালের ছেলের ঝগড়া হয়। এর রেশ ধরে দুপক্ষের সংঘর্ষ হয়েছে। এতে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

আরাও পড়ুন: মিয়ানমারে তুমুল যুদ্ধ: বাংলাদেশে ঢুকল ৬৬ বিজিপি সদস্য

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক