লিভারপুলকে হারিয়ে লিগ জমিয়ে তুলল আর্সেনাল

জয় উৎযাপন করছে আর্সেনাল। ছবি: সংগৃহীত

লিভারপুলকে হারিয়ে লিগ জমিয়ে তুলল আর্সেনাল

অনলাইন ডেস্ক

আর্সেনালের কাছে ৩-১ গোলে হেরেছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। আর্সেনালকে বুকায়া সাকা এগিয়ে নেওয়ার পর গ্যাব্রিয়েলের আত্মঘাতী গোলে সমতায় ফেরে লিভারপুল। এরপর দ্বিতীয়ার্ধে গ্যাব্রিয়েল মার্তিনেল্লি গোল করে আর্সেনালকে আবারো এগিয়ে নেওয়ার পর ব্যবধান আরো বাড়ান লেয়ান্দ্রো ত্রোসার্দ।

এই হারের পরেও অবশ্য শীর্ষে আছে লিভারপুল।

২৩ ম্যাচে তাদের পয়েন্ট ৫১। ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল। আর দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৪৬ পয়েন্ট নিয়ে আছে তিনে।

নিজেদের পরের দুই ম্যাচ জিতলেই শীর্ষে উঠে যাবে পেপ গার্দিওলার দল।

এমিরেটস স্টেডিয়ামে সুন্দর ফুটবলের পসরা সাজিয়ে ১৪ মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। নিচ থেকে বিল্ডাপ ফুটবলে আক্রমণে ওঠে মিকেল আরতেতার দল। বক্সে ঢুকে পড়া কাই হাভার্টজের শট ফিরিয়ে দেন আলিসন বেকার কিন্তু ফিরতি বল অনায়াসে জালে পাঠান বুকায়ো সাকা।

আরও পড়ুন: চেলসির জালে লিভারপুলের এক হালি

পিছিয়ে পড়ার পরেও সেভাবে সুবিধা করতে পারছিল না লিভারপুল। এমনকি এই অর্ধে গোলের জন্য কোনো শটই নিতে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল। এরপরেও ম্যাচে ফিরে আসে তারা। নিজেদের জালেই বল জড়িয়ে লিভারপুলকে গোল উপহার দেন ডিফেন্ডার গ্যাব্রিয়েল।  

দ্বিতীয়ার্ধে আক্রমণে আরো মনোযোগী হয় আর্সেনাল। এর ফলও পায় দলটি। ৬৭ মিনিটে আলিসন ও ভ্যান ডাইকে মারাত্বক ভুলে আবারো এগিয়ে যায় আর্সেনাল। নিজেদের অর্ধ থেকে গ্যাব্রিয়েলের বাড়ানো লম্বা ক্রস গিয়ে পড়ে লিভারপুলের বক্সের সামনে, আলিসন পোস্ট ছেড়ে বাইরে এসে ক্লিয়ার করার চেষ্টা করলেও বলে পা লাগাতে পারেনি। ভ্যান ডাইকও পারেনি তার গায়ের সঙ্গে ছেঁটে থাকা গ্যাব্রিয়েল মার্তিনেল্লিকে আটকে রাখতে। আলিসন ক্লিয়ার করতে না পারায় ফাঁকায় বল পেয়ে তা জালে পাঠান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

আর যোগ করা দ্বিতীয় মিনিটে ব্যবধান আরো বাড়ান বদলি নামা লেয়ান্দ্রো ত্রোসার্দ। বাম দিক দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে তার নেওয়া শট আলিসনের পায়ের ফাক গলে জড়িয়ে যায় জালে। তাতে বড় জয় নিশ্চিত হয় আর্সেনালের।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়