কুড়িগ্রামে ইউনিয়ন পর্যায়ে কোল্ড ওয়েভ গ্রুপ গঠন

কুড়িগ্রামে ইউনিয়ন পর্যায়ে ‘কোল্ড ওয়েভ গ্রুপ’ গঠন করা হয়েছে - নিউজ টোয়েন্টিফোর

কুড়িগ্রামে ইউনিয়ন পর্যায়ে কোল্ড ওয়েভ গ্রুপ গঠন

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে শৈত্যপ্রবাহ সহনশীল কর্মপরিকল্পনা প্রণয়ন ও শীতজনিত দুর্ভোগ কমাতে ইউনিয়ন পর্যায়ে ‘কোল্ড ওয়েভ গ্রুপ’ গঠন করা হয়েছে।

আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নে ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন সরকারকে সভাপতি এবং স্থানীয় বেসরকারি সংগঠন এএফএডির নির্বাহী প্রধান সাইদা ইয়াসমিনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এই কমিটি শীতকালীন সময়ে পরীক্ষামূলকভাবে ইউনিয়ন পরিষদের বিভিন্ন সেক্টরে শীতজনিত সমস্যা উত্তোরণে সরকারি-বেসরকারি কর্মকর্তাদের পরামর্শ নিয়ে যৌথভাবে কাজ করবে। কমিটি শীতজনিত প্রভাব থেকে মুক্ত থাকতে শৈত্যপ্রবাহ সহনশীল কৃষি কর্মপরিকল্পনা প্রণয়ন করবে।

যা স্থানীয় মানুষের সহায়ক হবে।

স্থানীয় বেসরকারি সংগঠন অ্যাসোসিয়েশন ফর অল্টারনেটিভ ডেভেলপমেন্টর (এএফএডি) উদ্যোগে দাতা সংস্থা ক্রিশ্চিয়ান এইডের আর্থিক সহায়তায় ‘নারী নেতৃত্বাধীন সিএসওদের অংশগ্রহনমূলক জলবায়ু পরিবর্তন ও অভিযোজন প্রকল্প-পার-২’ অনুষ্ঠানের আয়োজন করে।

কমিটিতে ইউনিয়ন পর্যায়ে সরকারি কর্মকর্তা, ইউপি সদস্য, ইউডিএমসি মেম্বার, স্থানীয় এনজিও, সমাজসেবী, পরিবেশবাদী সংগঠন, সাংবাদিক, সিপিপি ভলআন্টিয়ার, গ্রাম্য ডাক্তার, শিক্ষক, রক্তদাতা সদস্যকে কমিটিতে অন্তর্গত করা হয়।

এই কমিটি কুড়িগ্রাম জেলার সদর উপজেলার পাঁচগাছী, হলোখানা, যাত্রাপুর এবং উলিপুর উপজেলার থেথরাই ইউনিয়নে গঠন করা হয়েছে।

এছাড়াও জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ও চুকাইবাড়ী ইউনিয়নে এবং ইসলামপুর উপজেলার বেলগাছা ও চিনাডুলি ইউনিয়নে গঠন করা হয়। দুটি জেলার আটটি  ইউনিয়নে পরীক্ষামূলকভাবে এই কমিটি শৈত্যপ্রবাহ নিয়ে কাজ করবে।

news24bd.tv/SHS  

পাঠকপ্রিয়