রাজধানীতে নাশকতা পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার ১

রাজধানীতে নাশকতা পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার ১

রাজধানীতে নাশকতা পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার ১

অনলাইন ডেস্ক

সহিংস উগ্রবাদী মতাদর্শ প্রচারকারী ও সরকার বিরোধী নাশকতা পরিকল্পনার অভিযোগে আব্দুল কাদের (৫৩) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।  রোববার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর মুগদা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (৫ ফেব্রুয়ারি) এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মাহফুজুল আলম রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মুগদা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আব্দুল কাদের ময়মনসিংহের ফুলবাড়ীয়া থানায় ২০১৬ সালে দায়ের করা সন্ত্রাসী বিরোধী আইনের মামলার আসামি। সেই মামলার ওয়ারেন্টভুক্ত আসামি কাদের। তিনি গত ৮ বছর ধরে পলাতক ছিলেন।

তিনি আরও বলেন, গ্রেপ্তার আব্দুল কাদের ও মামলার বাকি আসামিরা সরকার পতনের জন্য বিভিন্ন স্থানে গুপ্ত হত্যা, জালাও-পোড়াও ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার জন্য পরিকল্পনা প্রণয়নের সঙ্গে জড়িত ছিলেন।

সরকার বিরোধী কর্মকাণ্ডকে গতিশীল ও উৎসাহিত করার উদ্দেশ্যে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার ষড়যন্ত্র ও প্রচেষ্টার সঙ্গে লিপ্ত থাকায় কাদের ও তার সহযোগীদের বিরুদ্ধে ফুলবাড়ীয়া থানায় সন্ত্রাস বিরোধী আইন মামলা হয়। গ্রেপ্তার আব্দুল কাদেরকে ফুলবাড়ীয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

news24bd.tv/aa

এই রকম আরও টপিক