মাদারীপুরে সোহেল হত্যা: মামলায় সাক্ষী হওয়ায় আসামি পক্ষের হুমকি

মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত - ফাইল ছবি

মাদারীপুরে সোহেল হত্যা: মামলায় সাক্ষী হওয়ায় আসামি পক্ষের হুমকি

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের রাজৈরে ব্যবসায়ী সোহেল হাওলাদারকে কুপিয়ে হত্যার ঘটনায় আদালতে সাক্ষ্যগ্রহণ চলছে। তবে এ মামলার সাক্ষীদের হুমকি-ধামকি দেয়ার অভিযোগ করেছে মামলার বাদীপক্ষ।

আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) বেলা আড়াইটার দিকে মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক লায়লাতুল ফেরদাউসের কাছে মামলার পঞ্চম সাক্ষী দেন নাসির হাওলাদার। পরে গণমাধ্যমের কাছে তিনি এসব অভিযোগ করেন।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাজৈর উপজেলার বাজিতপুর ইউপির সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলামের সঙ্গে দীর্ঘদিন ধরে একই এলাকার আবদুল খালেক হাওলাদারের ছেলে সোহেল হাওলাদারের বিরোধ চলে আসছিল। সেই বিরোধ ও স্থানীয় প্রভাব বিস্তারের জের ধরে ২০১৯ সালের ৯ মে বৃহস্পতিবার রাত ৯টার দিকে ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ও তার লোকজন মিলে রাজৈরের মজুমদার বাজারের ব্রিজের কাছে সোহেল হাওলাদারকে একা পেয়ে কুপিয়ে আহত করলে তাকে দ্রুত রাজৈর উপজেলা হাসপাতালে নেয়া হয়। সেখানে সোহেলের অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।

এ ঘটনায় বাজিতপুর ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলামসহ ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন নিহতের বড় ভাই বাবু হাওলাদার।

এখন চলছে সাক্ষ্যগ্রহণ। এ অবস্থায় সাক্ষীদের হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করা হলো।

এ ব্যাপারে মামলার বাদী বাবু হাওলাদার বলেন, ‘দীর্ঘ পাঁচ বছর হয়ে গেল আমার ভাইকে নিমর্মভাবে হত্যা করা হয়েছে। বর্তমানে মামলাটি বিচারাধীন, সাক্ষী চলছে। তবে প্রকাশ্যে মামলার আসামিরা চিহ্নিত সাক্ষীদের ভয়-ভীতি দেখাচ্ছে। যে কারণে আমরা সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে শঙ্কিত। তাই সাক্ষীদের সুরক্ষা দেয়ার দাবি জানাচ্ছি। সেইসঙ্গে ন্যায় বিচার কামনা করছি। ’

মামলার পাঁচ নাম্বার সাক্ষী নাসির হাওলাদার বলেন, ‘আমিসহ আরও কয়েকজন সাক্ষীদের হুমকি দেয়া হচ্ছে, যেন আমরা সঠিক সাক্ষী না দেই। তবে আমি ন্যায়ের পক্ষে সাক্ষী দিয়েই যাবো। এ হত্যার সঠিক বিচার দাবি করছি। ’

তবে অভিযোগের বিষয় একাধিক চেষ্টা করেও আসামিদের সঙ্গে কথা বলা যায়নি। অতিরিক্ত সরকারী কৌশলী শামীম গৌড়াও গণমাধ্যমে কথা বলতে রাজি হয়নি। তবে এপিপির দাবি, আদালতের বাহিরে কেউ হুমকি দিলে সেটা থানায় অভিযোগ দায়ের করা যায়।

news24bd.tv/SHS