নাটোরে হেরোইন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন

সংগৃহীত ছবি

নাটোরে হেরোইন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি:

নাটোরে হেরোইন বহনের দায়ে মাহফুজ নিসান নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। এ সময় এই মামলা থেকে ইবনে সিনা নামে একজনকে খালাস দিয়েছেন আদালত।  

আজ সোমবার বিকেলে নাটোরের সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক অম্লান কুসুম জিষ্ণু এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মাহফুজ নিসান চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর থানার রহনপুর গ্রামের মোহাম্মদ আলী পান্নার ছেলে।

নাটোর জজ আদালতের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম ও মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৩ জানুয়ারী সকালে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া এলাকায় মাদক দ্রব্য উদ্ধারের বিশেষ অভিযান চালায় র‌্যাব ৫, নাটোর ক্যাম্পের সদস্যরা। এ সময় একটি মোটরসাইকেলে তিনজন ব্যক্তি দ্রুতগতিতে আসতে দেখে মোটরসাইকেল থামানোর সংকেত দেন।  

সংকেত পেয়ে তারা বুঝতে পারে এখানে র‌্যাব এর অভিযান চলছে।

পরে তারা মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করে। পরে র‌্যাব সদস্য তাদের ধাওয়া করে মাহফুজ নিসান ও ইবনে সিনা নামে দুইজনকে আটক করে। পরে মাহফুজ নিসানের দেহ তল্লাশী করে ৩১০ গ্রাম হেরোইন উদ্ধারসহ তাদের আটক করে।

পরে আটককৃতদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে বড়াইগ্রাম থানায় সোপর্দ করা হয়। দীর্ঘ দুইবছর মামলার স্বাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে মাহফুজ নিসানকে যাবজ্জীবন কারাদণ্ড ও  ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একবছরের কারাদণ্ডের আদেশ দেন। এ সময় অপরাধ প্রমাণিত না হওয়ায় ইবনে সিনা নামে একজনকে খালাস দিয়েছেন আদালত। পরে মাহফুজ নিসানকে কারাগারে প্রেরণ করা হয়।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়