সংরক্ষিত নারী আসনের মনোনয়ন কিনলেন শাহনূর

মনোনয়ন কিনলেন অভিনেত্রী শাহনূর।

সংরক্ষিত নারী আসনের মনোনয়ন কিনলেন শাহনূর

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনলেন চিত্রনায়িকা সৈয়দা কামরুন নাহার শাহনূর। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টার পর মনোনয়ন ফরম কেনেন এই অভিনেত্রী।

এদিন ১০টার দিকে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়।

শাহনূর বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। বিরোধী দলের আগুন সন্ত্রাসের বিরুদ্ধেও সক্রিয়ভাবে মাঠে ছিলাম। আমি নিজেও সামাজিক কাজের সঙ্গে যুক্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনীত করলে আমি তার কথা অনুসারে কাজ করতে চাই।
নারীদের জন্য কাজ করতে চান বলেও জানান তিনি।

এর আগে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আরেক অভিনেত্রী সোহানা সাবা।

সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। আজ থেকে শুরু হওয়া ফরম সংগ্রহ ও জমা চলবে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) পর্যন্ত।

আরও পড়ুন: রাজনীতিতে আসছেন সোহানা সাবা, কিনলেন সংরক্ষিত নারী আসনের মনোনয়ন

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংখ্যা ৫০টি। দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত ৬২ জন সংসদ সদস্য তাদের পক্ষ থেকে সংরক্ষিত নারী আসনের সদস্য নির্বাচনের ক্ষমতা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ নিজ দলের এবং স্বতন্ত্রদের মিলে মোট ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য দিতে পারবে। বাকি দুটি আসনে নারী সংসদ সদস্য দিতে পারবে জাতীয় পার্টি (জাপা)।

news24bd.tv/TR