মোহাম্মদপুরে রহস্যজনকভাবে নয়তলা থেকে পড়ে গৃহকর্মীর মৃত্যু

সংগৃহীত ছবি

মোহাম্মদপুরে রহস্যজনকভাবে নয়তলা থেকে পড়ে গৃহকর্মীর মৃত্যু

অনলাইন ডেস্ক

রাজধানীর মোহাম্মদপুর এলাকার শাহজাহান রোডের একটি বহুতল ভবনের নয়তলা থেকে পড়ে এক গৃহকর্মীর মৃত্যু হয়েছে। মৃত গৃহকর্মীর নাম প্রীতি (১৫).

মঙ্গলবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে আটটার দিকে ঘটনাটি ঘটে। গুরুতর আহত প্রীতিকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

আরও পড়ুন: গণস্বাস্থ্য মেডিকেলে ১১০ শিক্ষার্থীর ছাত্রত্ব বহাল, ১০ লাখ জরিমানা

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুল হক ভূঞা বলেন, মরদেহটি ওই হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নিহত ওই গৃহকর্মীর বাড়ি মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার মিত্তিংগা গ্রামে। তার বাবার লোকেশ উড়ান। তাদেরকে খবর দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, গত বছরের ৬ আগস্ট একই গৃহকর্তার বাসা থেকে ফেরদৌসী নামে এক গৃহকর্মী রহস্যজনকভাবে নিচে পড়ে গুরুতর আহত হয়।

পরে তাকে উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী হাসপাতাল এবং পরে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হয়। তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া যায়। দীর্ঘদিন ওই ভুক্তভোগী মেডিকেলে চিকিৎসাধীন ছিল। এই ঘটনায় আহত গৃহকর্মীর মা জোসনা বেগম তিনজনের নাম উল্লেখ করে মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেন। সে সময় ওই মামলার আসামি ছিলেন সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকার ও আসমা আক্তার শিল্পী নামের আরেকজন।

ওসি মাহফুজুল হক জানান, একই জায়গা থেকে বারবার এরকম ঘটনা ঘটার বিষয়টি, রহস্যজনক মনে হচ্ছে। এর আগে ফেরদৌসী নামে ওই গৃহকর্মী প্রাণে বেঁচে গেলেও আজ প্রীতি নামের ওই গৃহকর্মী একই কায়দায় নিচে পড়ে যায় এবং সে মারা যায়। নিহত প্রীতি দুই বছর ধরে সৈয়দ আশফাকুল হক ও তার শাশুড়ির বাসায় কাজ করত।

এই ঘটনায় ইতোমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য গৃহকর্তা-গৃহকত্রীসহ ছয় জনকে মোহাম্মদপুর থানায় নেওয়া হয়েছে। আটককৃতরা হলেন- গৃহকর্তা সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকার, তার মেয়ে আফরিন হক, ছেলে সৈয়দ আনাফ মাহমুদ, তার ভায়রা আল রাজি মাহবুব ও শ্যালিকা রাজিয়া খন্দকার।

news24bd.tv/SC