সাধারণ মানুষ ভোট প্রয়োগ করতে পারে নাই: বঙ্গবীর কাদের সিদ্দিকী

বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম

সাধারণ মানুষ ভোট প্রয়োগ করতে পারে নাই: বঙ্গবীর কাদের সিদ্দিকী

টাঙ্গাইল প্রতিনিধি:

আমি যদি সত্যি কারের হেরে গিয়ে থাকি তাহলে বঙ্গবন্ধু হেরে গিয়েছে, জাতী যদি মনে করে মুক্তিযুদ্ধাকে চায় না, দেশ স্বাধীন চাই না? তাহলে বলব আমি হেরে গেছি আর সাথে বঙ্গবন্ধু হেরে গিয়েছে বলে মন্তব্য করেছে বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম।

আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়াম হলরুমে সমসাময়িক রাজনীতি নিয়ে মিট দ্য প্রেসে তিনি এসব কথা বলেন।

এ সময় বঙ্গবীর আব্দুল  কাদের সিদ্দিকী বীর উত্তম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বলেন, সাধারণ মানুষ ভোট প্রয়োগ করতে পারে নাই, যারা কেন্দ্রে না গেছে তাদের ভোট জালিয়াতি করেছে। সাধারণ মানুষ ৫% ভোট দিতে যায় নাই, আর যারা অন্য দল করে তাদের ১% ভোটার ও ভোট দিতে যায়নি।

সখিপুর বাসাইলে ২৯ থেকে ৩০ হাজার ভোট চুরি করা হয়েছে। যারা ডিউটিতে ছিল প্রাথমিকের শিক্ষকরা তারা চুরি করে তাহলে জাতী তাদের কাছ থেকে কি শিখবে। জাতী খুব অসহায় হয়ে পড়েছে এদের হাতে।

তিনি আরও বলেন, সংসদ আছে সংসদ সদস্যের কোন মর্যাদা নাই, রাজনীতি আছে নেতাদের মূল্যায়ন নাই, আমেরিকা এই নির্বাচন মেনে নিলো কি নিলো না সেইটা দেখার বিষয় না, তবে আমার দেশের মানুষ খুশি হলো কিনা এইটা হলো বড় বিষয়, তবে আমি জানি নির্বাচন সুষ্ঠু হয়নি ও মানুষ খুশি না।

সরকার কোন সস্তিতে নাই, নির্বাচন যদি ৭০% হত তাহলে ভালো হত, কিন্তু কোথাও ২৫% ভোট হয়নি, সরকার সস্তিতে থাকার জন্য মানুষের আস্থা কুড়াতে হবে, এই সংসদ চলে না তবে জোর করে চালাচ্ছে। যেভাবে নির্বাচন করছে এই সরকার এভাবে কেন্দ্রে ভোট দিতে মানুষ যাবে না। মানুষের অনিহা চলে এসেছে কেন্দ্রে না যাওয়ার। আমি নির্বাচন করেছি অনিয়ম হয়েছে কিন্তু কথা হলো চুরের বিচার চুরের কাছে দিব নাকি,তাই কোথাও অভিযোগ দেয়নি।

এ সময় টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এড.জাফর আহমেদ, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/কেআই