হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চিলির সাবেক প্রেসিডেন্ট নিহত

চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা। ফাইল ছবি

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চিলির সাবেক প্রেসিডেন্ট নিহত

অনলাইন ডেস্ক

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা মারা গেছেন। তিনি দুই মেয়াদে দেশটির প্রেসিডেন্ট ছিলেন। বুধবার (৭ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা ৭৪ বছর বয়সে হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন।

দক্ষিণাঞ্চলীয় শহর লাগো র‍্যাঙ্কোর কাছে একটি হ্রদে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে দুর্ঘটনার পর এর অন্য তিনজন আরোহী বেঁচে গেছেন।

পিনেরা দুই মেয়াদে চিলির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রথমবার ২০১০ থেকে ২০১৪ সাল আর দ্বিতীয়বার ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করেন।

তিনি একজন ধনকুবের এবং সফল ব্যবসায়ী ছিলেন।

আরও পড়ুন: চিলিতে দাবানলে মৃত বেড়ে ৯৯, জরুরি অবস্থা জারি

এক বিবৃতিতে পিনেরার কার্যালয় জানিয়েছে, গভীর শোকের সঙ্গে আমরা ঘোষণা করছি, চিলি প্রজাতন্ত্রের সাবেক প্রেসিডেন্ট পিনেরা নিহত হয়েছেন। রাজধানী সান্টিয়াগো থেকে ৯২০ কিলোমিটার দক্ষিণে জনপ্রিয় অবকাশযাপন কেন্দ্র লাগো র‌্যাংকোতে বিমান বিধ্বস্ত হলে তিনি মারা যান।

৭৪ বছর বয়সী পিনেরা প্রায় সময় নিজের হেলিকপ্টার নিজেই চালাতেন। লাতিন আমেরিকার এই দেশটির জাতীয় বিমান সংস্থায় একসময় তার মালিকানা ছিল। এ ছাড়া টেলিভিশন ও ফুটবল ক্লাবেও তিনি বিনিয়োগ করেছিলেন।

পিনেরার মৃত্যুতে লাতিন আমেরিকার বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা শোক প্রকাশ করেছেন। এছাড়া তার মৃত্যুতে বর্তমান প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বোরিক তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন। আগামী শুক্রবার (৯ ফেব্রুয়ারি) তার রাষ্ট্রীয় শেষকৃত্য সম্পন্ন হবে।

news24bd.tv/DHL