বুশরা বিবি ও জিশানের ভবিষ্যদ্বাণী

পাকিস্তানে বৃহস্পতিবার নির্বাচন।

আগামীকাল পাকিস্তানে নির্বাচন

বুশরা বিবি ও জিশানের ভবিষ্যদ্বাণী

অনলাইন ডেস্ক

আগামীকাল বৃহস্পতিবার (৮ জানুয়ারি) সকাল থেকে পাকিস্তানের ৪ প্রদেশ ও ৩ কেন্দ্রশাসিত অঞ্চলে একযোগে শুরু হবে ভোটগ্রহণ। এটি ১৬তম পার্লামেন্ট নির্বাচন।

সাবেক প্রেসিডেন্ট ইমরান খানের বর্তমান তৃতীয় স্ত্রী বুশরা বিবি দেশটিতে পরিচিত পীরবিবি’ হিসেবে। তার মধ্যে আধ্যাত্মিক ক্ষমতা রয়েছে এটা পাকিস্তানের বেশিরভাগ মানুষ যেমন বিশ্বাস করেন তেমনই অক্সফোর্ড শিক্ষিত ইমরান খানও বিশ্বাস করেন।

বুশরা বিবিকে বিয়ের আগে তিনি ইমরান খানকে বলেছিলেন, ‘আমাদের বিয়ে হলে একবছরের  ভেতর আপনি প্রেসিডেন্ট হবেন। ‘এই ভবিষৎবাণী সত্যি হয়েছিল। ফলে পাকিস্তানের অনেকেই যখন অপেক্ষায় আছেন বুশরা বিবি কি বলেন সেটা শোনার অপেক্ষায় তখন তিনি কিছু না বললেও মুখ খুলেছেন জিশান।  

কে এই জিশান? পাকিস্তানের একজন সাধারণ ভোটার।

কিন্তু তাদের পরিবার নিয়েও জিও নিউজ ও ডনে বেশ কয়েকবার খবর হয়েছে যে এ পরিবারে একধরণের আধ্যাত্মিকতা আছে। বাংলাদেশে যেমন সিলেটের হযরত শাহজালালের মাজার জিয়ারত করে শুরু করলে জয় সুনিশ্চিত সেই দলের তেমনই পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর লাহোরের বাসিন্দা নিদা জিশানের বাড়িতে একটি নিয়ম আছে। তা হল, পরিবারের সদস্যরা নির্বাচনের সময় কোনো বিষয়ে একমত হলে সেটা সত্যি হয়ে যায়। ২০১৮ সালের জুলাইয়ে ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর জিশানদের বাড়িতে এ নিয়ম চালু হয়েছিল। সেবার সবাই ইমরান খানকে সমর্থন করেছিলেন। এর আগেও এমনটি ঘটেছে। (সূত্র: রয়টার্স)।

কিন্তু এবারের পরিস্থিতি ভিন্ন। জিশান নিজেকে ইমরানের একজন ঘোর সমর্থক বলেই পরিচয় দেন। তিনি বলেন, “আমি জোর গলায় বলতে পারি যে, আমি ইমরানকে ভালোবাসি। কিন্তু আমার বাবা মনে করেন, তিনি (ইমরান) ভাল রাজনীতিবিদ নন। ফলে কি ঘটবে বোঝাই যাচ্ছে। ”

news24bd.tv/ডিডি