আমেরিকায় ভারতীয় শিক্ষার্থীর ওপর হামলা, জয়শঙ্করের কাছে ভুক্তভোগীর স্ত্রীর চিঠি

ভুক্তভোগী ভারতীয় শিক্ষার্থী সাঈদ মাজাহার আলী

আমেরিকায় ভারতীয় শিক্ষার্থীর ওপর হামলা, জয়শঙ্করের কাছে ভুক্তভোগীর স্ত্রীর চিঠি

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে সাঈদ মাজাহার আলী নামক এক ভারতীয় শিক্ষার্থীর উপর হামলা করা হয়েছে। তিনি যুক্তরাষ্ট্রে মাস্টার্সের একজন ছাত্র হিসাবে অধ্যয়নরত আছেন।

এই ঘটনায় মাজাহারের স্ত্রী রুকিয়া ফাতিমা ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের কাছে প্রয়োজনীয় আইনি ও চিকিৎসা সহায়তা চেয়েছেন বলে হিন্দুস্থান টাইমসের একটি প্রতিবেদনে জানানো হয়েছে।

ভুক্তভোগীর স্ত্রী রুকিয়া চিঠিটিতে লিখেছেন, আমার স্বামী তথ্য প্রযুক্তি বিষয়ে ইন্ডিয়ানা ওয়েসলি বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স করছে।

আমি ৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬ টার দিকে আমার স্বামীর একজন বন্ধুর কাছ থেকে ফোন পাই। তিনি আমাকে জানান, শিকাগোর ক্যাম্পবেল এভিনিউয়ে আমার স্বামীকে নির্মমভাবে মারধর করা হয়েছে। এ সময় তিনি ছিনতাইয়েরও শিকার হন।

রুকিয়া ফাতিমা আরও জানান, তার স্বামী একধরনের মানসিক 'শক' পেয়েছেন এবং তিনি কারও সাথে তেমন কথা বলছেন না।

জয়শঙ্করকে উদ্দেশ্য করে তিনি লেখেন, আমার স্বামী এখন সেখানে নিরাপত্তাহীনতায় ভুগছে। আমি অনুরোধ জানাচ্ছি তার নিরাপত্তা নিশ্চিত করা হোক। সবচেয়ে ভালো হাসপাতালে তার সুচিকিৎসার আর্জি জানাচ্ছি। পাশাপাশি আমার তিনজন ছোটো সন্তান নিয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হোক বলেও চিঠিতে লিখেছেন তিনি।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে এই নির্মম হামলার একটি ভিডিও ঘোরাঘুরি করছিলো যেখানে ভুক্তভোগী আলীকে সাহায্যের জন্য আকুতি করতে শোনা যায়।

news24bd.tv/SC