এম‌বি‌বিএস ভ‌র্তি পরীক্ষা: সিএমপির যত নির্দেশনা

এম‌বি‌বিএস ভ‌র্তি পরীক্ষা: সিএমপির যত নির্দেশনা

এম‌বি‌বিএস ভ‌র্তি পরীক্ষা: সিএমপির যত নির্দেশনা

অনলাইন ডেস্ক

এমবিবিএস ভ‌র্তি পরীক্ষা ২০২৪ ঘিরে পরীক্ষা চলাকালীন সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার স্বার্থে নগরীতে যান চলাচলের উপর একাধিক নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লিশ।

বুধবার (৭ ফেব্রুয়ারি) নগরের এম‌বি‌বিএস ভ‌র্তি পরীক্ষার কেন্দ্রগু‌লো আশপাশের রাস্তাগু‌লোতে যান চলাচল নিয়ন্ত্রণের নির্দেশনামূলক বিজ্ঞ‌প্তি জা‌রি করে নগর পু‌লি‌শ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৯ ফেব্রুয়ারি (শুক্রবার) সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা (১) চট্টগ্রাম মেডিকেল কলেজ ক্যাম্পাস (২) চট্টগ্রাম কলেজ এবং (৩) ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উল্লিখিত কেন্দ্রগুলোতে পরীক্ষা চলাকালীন সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার স্বার্থে ঐদিন সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত নগরীর নিম্নোক্ত সড়কমুখী রাস্তায় রোড ব্যারিয়ার স্থাপনের মাধ্যমে সকল ধরনের যানবাহন চলাচল সাময়িকভাবে নিয়ন্ত্রণ করা হবে।

১. নগরীর অলিখাঁ মোড় থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ সড়ক, 
২. কেয়ারির মোড় থেকে চট্টগ্রাম কলেজ সড়ক, 
৩. গণি বেকারি থেকে চট্টগ্রাম কলেজ সড়ক, 
৪. প্যারেড গ্রাউন্ড উত্তরপূর্ব কর্নার থেকে কেয়ারি সড়ক, 
৫. প্রবর্তক মোড় থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ সড়ক।

পরীক্ষার্থী পরিবাহী যানবাহনসমূহ পরীক্ষার্থীদের কেন্দ্রভিত্তিক সুবিধাজনক স্থান যথা গণি বেকারি, কেয়ারি মোড়, প্যারেড গ্রাউন্ডের উত্তরপূর্ব কর্নার, অলিখাঁ মোড় ও প্রবর্তক মোড়গুলোকে ড্রপিং পয়েন্ট হিসেবে ব্যবহার করবে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তা/চিকিৎসক, পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, রোগী পরিবাহী অ্যাম্বুলেন্স এবং জরুরি রোগী পরিবাহী অন্যান্য যানবাহন অত্র ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনার আওতামুক্ত থাকবে।

অন্যান্য যানবাহনের ক্ষেত্রে পরীক্ষা কেন্দ্রগুলোর সম্মুখ রাস্তা ও আশপাশের সড়ক এবং রোড ব্যারিয়ার স্থাপনকৃত পয়েন্টগুলো যথাসম্ভব এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্যে পরামর্শ দেওয়া হচ্ছে।

এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও নিরবিচ্ছিন্নভাবে সম্পন্নের লক্ষ্যে সিএমপির ট্রাফিক বিভাগ নগরবাসীসহ সংশ্লিষ্ট সবার সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে।
news24bd.tv/aa