অভিনেতা আহমেদ রুবেল আর নেই

অভিনেতা আহমেদ রুবেল - সংগৃহীত

অভিনেতা আহমেদ রুবেল আর নেই

অনলাইন ডেস্ক

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল। আজ বুধবার মারা গেছেন এই শক্তিমান অভিনেতা। বিষয়টি নিশ্চিত করেছেন তার মুক্তির অপেক্ষায় থাকা 'পেয়ারার সুবাস' সিনেমার পরিচালক নুরুল আলম আতিক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

 

আজ সন্ধ্যায় ঢাকার একটি মাল্টিপ্লেক্সে আতিকের পরিচালিত ‘পেয়ারার সুবাস’ এর একটি বিশেষ প্রদর্শনী ছিল। জানা গেছে, উত্তরা থেকে সিনেমার পরিচালক নুরুল আলম আতিক ও আহমেদ রুবেল গাড়িতে করে এ অনুষ্ঠানে অংশ নিতে বসুন্ধরা সিটিতে আসছিলেন। গাড়িটির চালকের আসনে ছিলেন আহমেদ রুবেল নিজেই।

রাজধানীর বসুন্ধরা সিটির পার্কিংয়ে গাড়িটি পার্ক করার পর হঠাৎ করেই অসুস্থ বোধ করেন আহমেদ রুবেল।

সবাই মিলে তাকে দ্রুত রাজধানীর একটি হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এমনটাই জানিয়েছেন ‘পেয়ারার সুবাস’ চরচ্চিত্রের প্রধান সহকারী পরিচালক শ্যামল শিশির।

আহমেদ রাজিব রুবেল, পর্দায় যাকে আহমেদ রুবেল নামেই চেনে সবাই। তার জন্ম ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে।

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয়ের হাতেখড়ি। আহমেদ রুবেল অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদনাটক ‘পোকা’তে অভিনয় করেন, যেখানে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

মঞ্চ ও ছোট পর্দার অভিনেতা আহমেদ রুবেল ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় (চলচ্চিত্রে) পা রাখেন। ঢাকা থিয়েটারের সদস্য হিসেবে দীর্ঘদিন মঞ্চেও কাজ করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য নাটক ‘অতিথি’, ‘নীল তোয়ালে’, ‘বিশেষ ঘোষণা’, ‘প্রতিদান’, ‘নবাব গুন্ডা’, ‘এফএনএফ’ প্রভৃতি।

news24bd.tv/SHS