সিরাজগঞ্জে শিক্ষার্থীদের হেলিকপ্টারে চড়িয়ে সংবর্ধনা

এই হেলিকপ্টারে চড়িয়ে শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে - নিউজ টোয়েন্টিফোর

সিরাজগঞ্জে শিক্ষার্থীদের হেলিকপ্টারে চড়িয়ে সংবর্ধনা

সিরাজগঞ্জ প্রতিনিধি

ক্যাডেট ও বৃত্তি পরীক্ষায় ভালো ফলাফল করায় শিক্ষার্থীদের হেলিকপ্টারে চড়িয়ে সংবর্ধনা দেয়া হয়েছে। আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে সিরাজগঞ্জ শাহীন শিক্ষা পরিবার শহরের শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে ৩২ জন মেধাবী শিক্ষার্থীকে হেলিকপ্টারযোগে শহরের উপর দিয়ে চড়িয়ে শিক্ষার্থীদের এ সংবর্ধনার আয়োজন করেন। এতে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক উল্লাস ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

জানা যায়, সিরাজগঞ্জ শহরের শহীদ এম শামসুদ্দিন স্টেডিয়ামে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে বার্ষিক ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেন সিরাজগঞ্জ শাহীন শিক্ষা পরিবার।

অনুষ্ঠানের ব্যতিক্রম আয়োজন ছিল বৃত্তি ক্যাডেট ও বৃত্তি পরীক্ষায় ভালো ফলাফলকারীদের হেলিকপ্টারে চড়িয়ে মেধাবী শিক্ষার্থীদের শহরের উপর দিয়ে ঘোরানো। ব্যতিক্রম এ আয়োজন দেখতে স্কুলের শিক্ষার্থী-অভিভাবক ও শহরের লোকজন ভিড় জমায়।

সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩২ জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে ৮-১০ মিনিট করে হেলিকপ্টারে চড়িয়ে সিরাজগঞ্জ শহরের উপর দিয়ে চক্কর কাটিয়ে ঘোরানো হয়। আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রায়হান কবির।

অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এলিজা সুলতানা ও সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেলিম আহমেদসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকরা উপস্থিত ছিলেন। এছাড়া হেলিকপ্টার দেখার জন্যও বিপুল সংখ্যক উৎসুক জনতা স্টেডিয়ামে ভিড় করেন।

শাহীন শিক্ষা পরিবারের সিরাজগঞ্জ শাখার পরিচালক নুরুল হক জানান, শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহ সৃষ্টি ও অনুপ্রেরণার জন্য বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে মেধাবী শিক্ষার্থীদের হেলিকপ্টারে চড়িয়ে ঘোরানোর ঘোষণা দেওয়া হয়। সে অনুযায়ী হেলিকপ্টার ভাড়ায় এনে বৃত্তি ও ক্যাডেট পরীক্ষায় উত্তীর্ণ ৩২ জন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে হেলিকপ্টারে চড়িয়ে শহরের উপর দিয়ে ঘোরানো হয়েছে।

এমন আয়োজন শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনার প্রতি আগ্রহ এবং পড়াশোনার প্রতি শিক্ষার্থীদের প্রতিযোগিতা সৃষ্টি হবে মনে করছেন তিনি। আগামী বছরও এমন আয়োজন করা হবে তিনি ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানের এই কর্মকর্তা।

হেলিকপ্টারে চড়ে ঘুরে আনন্দ উল্লাস প্রকাশ করে দ্বিতীয় শ্রেণিতে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থী সাফা শারমিলী স্মরনী জানান, আমি দ্বিতীয় শ্রেণিতে প্রথমস্থান অধিকার করায় আমাকে হেলিকপ্টারে ঘোরানো হয়েছে। আমার খুব ভালো লেগেছে। খুব মজা পেয়েছি।

তৃতীয় শ্রেণিতে ভালোভাবে লেখাপড়া করে প্রথমস্থান অর্জন করে পুনরায় আগামী বছরে হেলিকপ্টারে চড়ার স্বপ্ন দেখছেন এই ক্ষুদে শিক্ষার্থী।

ক্যাডেটে সুযোগ পাওয়া আবির হাসান জানান, ক্যাডেট পরীক্ষায় চান্স পাওয়ায় স্কুল কর্তৃপক্ষ হেলিকপ্টারে ঘুরিয়ে সংবর্ধনা দিয়েছেন। এতে নিজেকে গর্বিত মনে হচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রায়হান কবির জানান, হেলিকপ্টারে চড়িয়ে শিক্ষার্থীদের সংবর্ধনার ব্যতিক্রম আয়োজন শিক্ষার্থীদের মধ্যে লেখাপড়ার প্রতি আগ্রহ বাড়বে। শিক্ষার্থীরা নিজেদের মধ্যে প্রতিযোগিতা করে পড়াশোনা করে ভালো ফলাফলের চেষ্টা করবে।

news24bd.tv/SHS