১০ ওভারে মাত্র ৪২, ১২৪ রানেই থামলো ঢাকা

দ্বিতীয় উইকেটে বড় জুটি গড়েন সাইফ-নাঈম - বিসিবি

১০ ওভারে মাত্র ৪২, ১২৪ রানেই থামলো ঢাকা

অনলাইন ডেস্ক

প্রথম ওভারে সাব্বির হোসেনকে হারালেও সাইফ হাসান ও নাইম শেখের ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে এগোচ্ছিল দুর্দান্ত ঢাকা। দলীয় ৮২ রানে সাইফ যখন সাজঘরে ফেরেন তখনও ৮ উইকেট আর ৫৯ বল হাতে ছিল দলটির। তবে সেখান থেকে ১২৪ রানেই থেমেছে ঢাকার রানের চাকা। অর্থাৎ, শেষ ১০ ওভারে মাত্র ৪২ রান তুলতে পেরেছে তাসকিন আহমেদের দল।

আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে বড় পুঁজির পথেই এগোচ্ছিল দুর্দান্ত ঢাকা। তবে সাইফ-নাঈমের জুটি ভাঙতেই ভেঙে পড়ে দলটির ব্যাটিং অর্ডার। শেষ পর্যন্ত, ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৪ রানেই সন্তুষ্ট থাকতে হয় ঢাকাকে।

প্রথম ওভারে নাঈম হাসানের বলে একটি বাউন্ডারি মেরেই সাজঘরের পথ ধরেন সাব্বির হোসেন।

এরপর কিছুক্ষণ দেখেশুনে খেললেও, সময়ের সঙ্গে রান তোলার গতি বাড়ান সাইফ-নাঈম। দুজনের এই জুটিতে ১০ ওভারেই ৮২ রান তুলে ফেলে ঢাকা। তবে ওই সময় সাইফকে বোল্ড করেই যেন ইনিংসের গতিপথ পাল্টে দেন বেনি হাওয়েল। ৩২ বলে ৪১ রান করে ফিরে যান সাইফ।  

সাইফ ফেরার পরের ওভারে বিদায় নেন নাঈম শেখও। ২৯ বলে ৩৬ রান করা এই ওপেনারকে ফেরান সামিত প্যাটেল। এরপর বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। দুই অংকের দেখা পেয়েছেন কেবল সাইম আইয়ুব এবং লাসিথ ক্রুসপুল। তাও সাইম মাত্র ১০ এবং ক্রুসপুল ১২ রানের বেশি করতে পারেননি।  

শেষের দিকে ঢাকাকে আটকে রাখার কাজ দারুণভাবে সেরেছেন সিলেটের পেসাররা। রেজাউর রহমান রাজা ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেটে নিতে সামিতের খরচ করতে হয়েছে ১৯ রান। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন নাঈম ও হাওয়েল।

news24bd.tv/SHS