সিরাজগঞ্জে ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রতীকী ছবি

সিরাজগঞ্জে ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের কাজিপুরে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় সোনাউল্লা (৫৪) নামে এক ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডদেশ দেয়া হয়েছে।  

এছাড়া আসামির সম্পত্তি থেকে ধর্ষণের কারণে জন্ম গ্রহণ করা সন্তানের ভরণ-পোষণের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক বেগম সালমা খাতুন আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

 

দণ্ডপ্রাপ্ত সোনাউল্লাহ কাজিপুর উপজেলার চন্দনপুর গ্রামের হাতেম ভূঁইয়ার ছেলে। আদালতের পেশকার মোক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৫ সালের ১৫ জানুয়ারি দুপুরের দিকে শারীরিক প্রতিবন্ধী তরুণীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করেন সোনাউল্লাহ। এতে গর্ভবতী হয়ে পড়ে ওই প্রতিবন্ধী তরুণী।

পরে বিষয়টি পরিবার জানতে পেরে বিয়ের জন্য সোনাউল্লাহকে চাপ দেয়। কিন্তু সোনাউল্লাহ বিয়ে করতে টালবাহানা করায় পরিবারের লোকজন বিষয়টি মাতব্বর জানায়। এতে সোনাউল্লাহ ক্ষিপ্ত হয়ে ধর্ষণের শিকার তরুণীর বসতভিটা ভাংচুর করে।  

পরে স্থানীয় চেয়ারম্যানের পরামর্শে নির্যাতিত প্রতিবন্ধীর বাবা বাদী হয়ে ২০০৫ সালের ২৩ জুন কাজিপুর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের কয়েক বছর পর বাদীর মৃত্যু হলে তার স্ত্রী এ মামলার বাদী হন। মামলার দীর্ঘ সাক্ষ্য ও শুনানি শেষে বিচারক বুধবার এ দণ্ডাদেশ প্রদান করেন।

news24bd.tv/কেআই