‘বাংলাদেশ এখন ক্রীড়ার উন্নয়নে বিশ্বে এক উজ্জ্বল দৃষ্টান্ত’

সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসানের সঙ্গে মালয়েশিয়ার হাই কমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম

মালয়েশিয়ার হাই কমিশনার

‘বাংলাদেশ এখন ক্রীড়ার উন্নয়নে বিশ্বে এক উজ্জ্বল দৃষ্টান্ত’

অনলাইন ডেস্ক

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন যুব ও ক্রীড়ার উন্নয়নে বিশ্বে এক উজ্জ্বল দৃষ্টান্ত বলে জানিয়েছেন মালয়েশিয়ার হাই কমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম। বুধবার (৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে মালয়েশিয়ার হাই কমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎতে এলে একথা বলেন।

এসময় তিনি বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান কে আন্তরিক  অভিনন্দন জানান।  

যুব ও ক্রীড়া মন্ত্রী মালয়েশিয়ার হাই কমিশনারকে স্বাগত জানিয়ে বলেন, মালয়েশিয়ার সাথে বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের ও বহুমাত্রিক।

স্বাধীনতার পরপরই মালয়েশিয়া বাংলাদেশকে আনুষ্ঠানিক স্বীকৃতি দেয়। তাছাড়া দেশটি বাংলাদেশের জনশক্তি রফতানির একটি বড় বাজার। আমরা প্রতিবছর যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রায় ৩ লক্ষ  তরুণকে আধুনিক ও কারিগরি বিভিন্ন প্রশিক্ষন প্রদানের মাধ্যমে দক্ষ মানবসম্পদে রুপান্তর করছি।  

এ সময়ে মন্ত্রী বাংলাদেশ থেকে এ সকল দক্ষ ও প্রশিক্ষিত জনগোষ্ঠীকে মালয়েশিয়ায় কর্মসংস্থান সৃষ্টির উদাত্ত আহ্বান জানিয়ে বলেন,  আমাদের তরুণরা অত্যন্ত মেধাবী ও সম্ভাবনাময়।

তারা তথ্য ও প্রযুক্তিতেও অত্যন্ত দক্ষ। তারা মালয়েশিয়ায় কাজের সুযোগ পেলে উভয় দেশই উপকৃত হবে।  এছাড়াও ক্রীড়ার উন্নয়নেও সমঅংশীদারিত্বের ভিত্তিতে উভয় দেশ যৌথভাবে কাজ করতে পারে।  

মন্ত্রীর এ সকল প্রস্তাবনাকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনার আশ্বাস দেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাই কমিশনার।  

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন যুব ও ক্রীড়ার উন্নয়নে বিশ্বে এক উজ্জ্বল দৃষ্টান্ত। মালয়েশিয়া সরকারও বাংলাদেশের সাথে শিক্ষা,  স্বাস্থ্য, বানিজ্য, অবকাঠামো উন্নয়ন এর পাশাপাশি যুব ও ক্রীড়ার সাথে কাজ করতে আগ্রহী। এ সকল সহযোগিতার মাধ্যমে দু'দেশের মধ্যেকার সম্পর্ক অনন্য উচ্চতায় পৌঁছে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সাক্ষাৎকালে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ সহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ মালয়েশিয়ার হাই কমিশনের কর্মকর্তাবৃন্দ  উপস্থিত ছিলেন।  
news24bd.tv/aa

সম্পর্কিত খবর