সেই ঢাকাকে হারিয়ে দ্বিতীয় জয় সিলেটের

দলকে জিতিয়ে মাঠ ছাড়ছেন বেনি হাওয়েল ও রায়ান বার্ল (ডানে) - বিসিবি

সেই ঢাকাকে হারিয়ে দ্বিতীয় জয় সিলেটের

অনলাইন ডেস্ক

টানা পাঁচ হারের পর চলতি বিপিএলে সিলেট স্ট্রাইকার্স জয়ের দেখা পায় দুর্দান্ত ঢাকাকে হারিয়ে। দ্বিতীয় জয়ের পথেও সেই ঢাকাকেই হারালো দলটি। আজ বুধবার ঢাকাকে ৫ উইকেটে হারিয়েছে সিলেট। তবে এ জয়ের পরেও ৮ ম্যাচে মাত্র ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়েই রইলো মিঠুন-শান্তরা।

অপরদিকে, ১ ম্যাচ কম খেলে মাত্র ১ জয় নিয়ে পয়েন্টে টেবিলের তলানিতে ঢাকা।  

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ১২৪ রানেই থামেই ঢাকার রানের চাকা। সেই রান তাড়ায় নেমে দ্রুত উইকেট হারালেও জয় পেতে কষ্ট হয়নি সিলেটের। ১ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি।

অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচ সেরা হয়েছেন বেনি হাওয়েল।  

ঢাকার দেওয়া লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ২ রানেই প্রোমোশন পেয়ে ওপেনিংয়ে নামা সামিত প্যাটেলের উইকেট হারায় সিলেট। তিনি ফেরেন খালি হাতেই। এরপর অল্পতে বিদায় নেন আরেক ওপেনার হ্যারি টেক্টরও। তিনি করেন ৮ রান। দুজনের উইকেটই তুলে নেন ঢাকার পেসার শরীফুল ইসলাম। এরপর জাকিরকে নিয়ে ২৪ রানের ছোট একটি জুটি গড়েন নিজেকে হারিয়ে খোঁজা শান্ত।

এরপর জাকিরও সিঙ্গেল ডিজিটে (৮) আউট হলে একবার মোহাম্মদ মিঠুন এবং বেনি হাওয়েলকে নিয়ে আবারও ছোট দুটি জুটি গড়েন শান্ত। জাকির ৮, মিঠুন ১৭ করে সাজঘরে ফেরার পর শান্তও ম্যাচ শেষ করে আসতে পারেননি। ২৫ বলে ৩৩ রান করেন জাতীয় দলের এই টপ অর্ডার ব্যাটার।  

শেষদিকে, রায়ান বার্লকে নিয়ে দলকে আর কোনো বিপদে পড়তে দেননি হাওয়েল। ৫৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে সিলেটকে জয়ের বন্দরে পৌঁছে দেন তারা। বার্ল ২৯ এবং হাওয়েল ৩০ রানে থাকেন অপরাজিত। ঢাকার হয়ে শরীফুল ২৭ রানে নেন ৩ উইকেট। অপর উইকেট দুটি শিকার করেন উসমান কাদির।

এর আগে, সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে বড় পুঁজির পথেই এগোচ্ছিল দুর্দান্ত ঢাকা। তবে সাইফ-নাঈমের জুটি ভাঙতেই ভেঙে পড়ে দলটির ব্যাটিং অর্ডার। শেষ পর্যন্ত, ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৪ রানেই সন্তুষ্ট থাকতে হয় ঢাকাকে।

প্রথম ওভারে নাঈম হাসানের বলে একটি বাউন্ডারি মেরেই সাজঘরের পথ ধরেন সাব্বির হোসেন। এরপর কিছুক্ষণ দেখেশুনে খেললেও, সময়ের সঙ্গে রান তোলার গতি বাড়ান সাইফ-নাঈম। দুজনের এই জুটিতে ১০ ওভারেই ৮২ রান তুলে ফেলে ঢাকা। তবে ওই সময় সাইফকে বোল্ড করেই যেন ইনিংসের গতিপথ পাল্টে দেন বেনি হাওয়েল। ৩২ বলে ৪১ রান করে ফিরে যান সাইফ।  

সাইফ ফেরার পরের ওভারে বিদায় নেন নাঈম শেখও। ২৯ বলে ৩৬ রান করা এই ওপেনারকে ফেরান সামিত প্যাটেল। এরপর বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। দুই অংকের দেখা পেয়েছেন কেবল সাইম আইয়ুব এবং লাসিথ ক্রুসপুল। তাও সাইম মাত্র ১০ এবং ক্রুসপুল ১২ রানের বেশি করতে পারেননি।  

শেষের দিকে ঢাকাকে আটকে রাখার কাজ দারুণভাবে সেরেছেন সিলেটের পেসাররা। রেজাউর রহমান রাজা ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেটে নিতে সামিতের খরচ করতে হয়েছে ১৯ রান। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন নাঈম ও হাওয়েল।

news24bd.tv/SHS