নতুন প্রজন্মকে বেশি বেশি বই পাঠের আহ্বান যুব ও ক্রীড়া মন্ত্রীর

লেখক গাজী সাইফ জামান রচিত "এক পাতা গল্প" শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন নাজমুল হাসান - নিউজ টোয়েন্টিফোর

নতুন প্রজন্মকে বেশি বেশি বই পাঠের আহ্বান যুব ও ক্রীড়া মন্ত্রীর

অনলাইন ডেস্ক

যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান বলেছেন, অমর একুশে বইমেলা বাঙালি প্রাণের স্পন্দন। ফেব্রুয়ারি এলে প্রতিটি বাঙালির নিঃশ্বাসে নিঃশ্বাসে ধ্বনিত হয় এই বইমেলা। ১৯৭৪ সালে বাংলা একাডেমির উদ্যোগে একটি বিশাল জাতীয় সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত হয়। তৎকালীন প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই মেলার উদ্বোধন করেছিলেন।

বঙ্গবন্ধুরই সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি বছর একুশে বইমেলার শুভ উদ্বোধন করে থাকেন। বস্তুত, বাংলা একাডেমির একুশে বইমেলা বাংলা সাহিত্য ও সংস্কৃতিকে ধারাবাহিকভাবে সমৃদ্ধ করে চলেছে।  

আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলা একাডেমির ডক্টর শহিদুল্লাহ ভবনের সাহিত্য বিশারদ আব্দুল করিম মিলনায়তনে লেখক গাজী সাইফ জামান রচিত "এক পাতা গল্প" শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নাজমুল হাসান।  

তিনি বলেন, এটা দুঃখজনক, বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা আগের মতো বই পাঠ করে না।

ছাপানো বইয়ের প্রতি কেন জানি তাদের এক প্রকার অনীহা তৈরি হয়েছে। এটি মোটেও কাম্য নয়। তারা সবকিছু এখন ডিজিটাল মাধ্যমে করতে চাই। কিন্তু নতুন বইয়ের পাতায় যে সুঘ্রাণ, নতুন বই পাঠের আনন্দ, তা থেকে তারা বঞ্চিত হচ্ছে। আমি তরুণ প্রজন্মকে বেশি বেশি বই পাঠের উদাত্ত আহ্বান জানাই।

অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ও লেখক গাজী সাইফ জামান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ।

news24bd.tv/SHS