সেন্টমার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা

জাহাজ চলাচল

সেন্টমার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেদেশের সরকারি বাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীর মধ্যে চলমান সংঘাতের কারণে কক্সবাজারের সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। নিরাপত্তা জনিত কারণে টেকনাফ-সেন্টমার্টিন রুটে আগামী ১০ ফেব্রুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের এই সিদ্ধান্ত ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে এ তথ্য জানান টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী। তিনি বলেন, ‘সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকের পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউএনও মো. আদনান চৌধুরী জানান, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে উদ্ভূত পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসনসহ সীমান্ত সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের নিয়ে এক সভা হয়েছে। এতে  স্থানীয় জনসাধারণ ও পর্যটকদের নিরাপত্তা বিবেচনা করে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ১০ ফেব্রুয়ারি থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

এর আগে দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী  সীমান্ত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকের ব্রিফিংকালে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচলে নিরুৎসাহিত করার কথা বলেন।

news24bd.tv/আইএএম