শিল্পকলায় শেষ শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত আহমেদ রুবেল 

সংগৃহীত ছবি

শিল্পকলায় শেষ শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত আহমেদ রুবেল 

অনলাইন ডেস্ক

রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির চত্বরে সহকর্মী ও অনুরাগীদের শেষ শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হলেন আহমেদ রুবেল।

অভিনেতার নিথর দেহে শেষবারের মতো আসে আঁতুড় ঘর শিল্পকলা চত্বরে। ঢাকা থিয়েটারের উদ্যোগে লাশবাহী ফ্রিজারে করে আজ সকাল ১১টা নাগাদ শিল্পকলা চত্বরে আনা হয়। গাড়ি থেকে নামানোর সঙ্গে সঙ্গে তাকে একনজর দেখতে ঘিরে ধরেন সবাই।

শিল্পীকে ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত করেছেন তার বন্ধু, ভক্ত ও সহশিল্পীরা।

ঢাকা থিয়েটার ছাড়াও অভিনেতাকে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক উপকমিটি, গ্রাম বাংলা থিয়েটার, অভিনয় শিল্পী সংঘ, সাংসদ ও চিত্রনায়ক ফেরদৌস।

ঢাকা থিয়েটারের পক্ষে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, ‘১৯৮৭ সালে রুবেল ঢাকা থিয়েটারের যোগ দেন। এরপর থেকে তিনি আমাদের সক্রিয় সদস্য।

আজকের এই শ্রদ্ধা নিবেদন শুধু ঢাকা থিয়েটারের নয়, বরং তাকে বিদায় জানাচ্ছে দেশের সকল থিয়েটারকর্মী। ’

নির্মাতা মোর্শেদুল ইসলাম বলেন, ‘যতজন শেখ মুজিবের চরিত্রে অভিনয় করেছেন আমার কাছে মনে রুবেলই পারফেক্ট ছিল। তার আত্মার শান্তি কামনা করছি। তাকে নিয়ে স্মৃতিচারণ করলে কথা বলে শেষ করা যাবে না। ’

জানা গেছে, শিল্পকলার পর দুপুরে অভিনেতা আহমেদ রুবেলকে শেষ শ্রদ্ধা জানাতে নিয়ে যাওয়া হবে চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানে অভিনেতার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর নিজ বাড়ি গাজীপুরের ছায়াঘেরা বাগানে সমাহিত হবেন অভিনেতা আহমেদ রুবেল। বাদ আসর সেখানে তাকে দাফন করা হবে।

আরও পড়ুন: অভিনয় জীবনে যেভাবে উত্থান আহমেদ রুবেলের

গুণী  অভিনেতা আহমেদ রুবেল বুধবার বিকেলে মারা যান। অভিনেতার ‘পেয়ারার সুবাস’ সিনেমার মুক্তি উপলক্ষে প্রিমিয়ার শো-তে উপস্থিত থাকার কথা ছিল আহমেদ রুবেলের। সেখানে যোগ দিতে বসুন্ধরা শপিং মলের বেজমেন্টে গাড়ি থেকে নামার সময় পড়ে গিয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সন্ধ্যা ৫টা ৫৮ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) জয়া আহসান, আহমেদ রুবেল অভিনীত ‘পেয়ারার সুবাস’ মুক্তি পাওয়ার কথা রয়েছে। সব ঠিকঠাক থাকলে সারা দেশে ২৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমটি।

news24bd.tv/TR