ইমরান খান পোস্টাল ব্যালটে ভোট দিয়েছেন, পারলেন না বুশরা

বুশরা বিবি ও ইমরান খান-ফাইল ছবি

ইমরান খান পোস্টাল ব্যালটে ভোট দিয়েছেন, পারলেন না বুশরা

অনলাইন ডেস্ক

আজ  বৃহস্পতিবার ( ৮ ফেব্রুয়ারি) পাকিস্তানে জাতীয় পরিষদের নির্বাচন। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান কারাবন্দী রয়েছেন। রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকেই  পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধানএই নেতা পোস্টাল ব্যালটে ভোট দিয়েছেন। তবে ইসলামাবাদের বাসভবন যেটিকে সাব-কারাগার হিসেবে ঘোষণা করা হয়েছে সেখানে কারাবন্দী স্ত্রী বুশরা বিবি ভোট দিতে পারছেন না।

কারণ, পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দেওয়ার প্রক্রিয়া পেরিয়ে যাওয়ার পর অভিযুক্ত ও গ্রেপ্তার হন  বুশরা। তাই এভাবে ভোট দেওয়ার সুযোগ নেই তাঁর।
পিটিআইসহ বিভিন্ন রাজনৈতিক দলের কারাবন্দী নেতারা কারাগার থেকেই ব্যালেটে ভোট দিয়েছেন। এরমধ্যে রয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি, পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ এলাহি, আওয়ামী মুসলিম লীগের প্রধান শেখ রশিদ ও সাবেক তথ্যমন্ত্রী ফওয়াদ চৌধুরী।

পাকিস্তানে এবারের নির্বাচনে সবচেয়ে আলোচিত বিষয় হলো সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খানের অনুপস্থিতি। একাধিক মামলায় সাজাপ্রাপ্ত ইমরান কারাগারে বন্দী আছেন। দলীয় প্রতীকে ভোট করতে পারছে না ইমরানের দল পিটিআই।
এবারের নির্বাচনে এগিয়ে আছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) ও বিলাওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বাধীন পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

আরও পড়ুন : কারাগার থেকে ভোটারদের উদ্দেশে যা বললেন ইমরান খান

news24bd.tv/ডিডি