রাষ্ট্রপতির সাজেক সফর ঘিরে চারস্তরের নিরাপত্তা

সাজেক ভ্যালী ভ্রমণে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন - ফাইল ছবি

রাষ্ট্রপতির সাজেক সফর ঘিরে চারস্তরের নিরাপত্তা

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটির সৌন্দর্য উপভোগ করতে সাজেক ভ্যালী ভ্রমণ করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তার এই সফর ঘিরে সাজেক ভ্যালী ঘিরে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। এরইমধ্যে খাগড়াছড়ি ও রাঙামাটি সাজেক সড়কে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও আনসার ব্যাটালিয়ন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটির রূপবৈচিত্র্য ও প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পরিবারের ছয় সদস্যের সঙ্গে আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি সাজেক পর্যটন কেন্দ্র অর্থাৎ, সাজেক ভ্যালীতে অবস্থান করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এসময় তার সফর সঙ্গী হিসেবে থাকবেন আরও ২৭ জন বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা।

রাষ্ট্রীয় সফর হলেও সম্পূর্ণ নিরিবিলি ও একান্ত সময় কাটাতে প্রকৃতির মাঝে ছুটে আসছেন রাষ্ট্রপতি। সাজেকের খাসরাং রিসোর্টে অবস্থান করবেন রাষ্ট্রপতি।

এ রিসোর্ট থেকে দেখা যায়, পাহাড় আর প্রকৃতির রূপবৈচিত্র। শুভ্র সাদা মেঘ আর গোধূলীর রঙে অতিথি পাখিদের খেলা। রাষ্ট্রপতির সঙ্গে নিরাপত্তায় সার্বক্ষণিক থাকেন সেনাবাহিনীর বিশেষ দল। করবেন খাবার সরবরাহ।

এ ব্যাপারে রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, রাষ্ট্রপতি সফর ঘিরে নিরাপত্তার চাঁদরে ঢেকে দেওয়া হয়েছে পুরো সাজেক ভ্যালী। এছাড়া প্রাকৃতিক পরিবেশও ভালো আছে। এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সাজেক ভ্যালী পরির্দশন করেছে বিভিন্নস্তরের প্রশাসনিক কর্মকর্তা।

news24bd.tv/SHS