টসের ফল প্রত্যাহার, ক্ষোভে মাঠ ছেড়ে উঠে গেছে ভারত

টসের ফল প্রত্যাহার, ক্ষোভে মাঠ ছেড়ে উঠে গেছে ভারত

অনলাইন ডেস্ক

নারী অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালের ফল নিয়ে চলছে নাটক। রুদ্ধশ্বাস এক লড়াইয়ের পর বাংলাদেশ-ভারতের নির্ধারিত সময়ে খেলা শেষ হয় ১-১ গোলে। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেও হাড্ডাহাড্ডি লড়াই।

টাইব্রেকার শেষ হয় ৫-৫ গোলে। তারপর সাডেনডেথ। সেখানেও ফল ১১-১১। এরপর ম্যাচ কমিশনার দুই দলের অধিনায়ককে নিয়ে জানান টসের মাধ্যমে ফলাফলের কথা।

সেই টসে জিতেছে ভারত। তবে এই টসের পরেই আপত্তি তোলে বাংলাদেশ। জানায় বায়লজের কথা। তখন কর্মকর্তারা জানান টসের সিদ্ধান্ত ভুল হয়েছে। ফলে আবার খেলার সিদ্ধান্ত নেন ম্যাচ কমিশনার। তবে এই সিদ্ধান্ত মেনে নিচ্ছে না ভারত। বাংলাদেশ ফের লড়ার জন্য মাঠে রইলেও উঠে গেছে ভারতের নারী ফুটবলাররা।

তবে আইন অনুযায়ী, আগামী ৩০ মিনিটের মধ্যে মাঠে না এলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলকে সাফ চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হবে।

আজ বৃহস্পতিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দুই দলের নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ১-১ সমতায়। এরপর টাইব্রেকারেও ফল না আসলে ম্যাচ রেফারিকে ডেকে নেন ম্যাচ কমিশনার ডিলান। করা হয় কয়েন টসে। সেখানে জয়ের সাথে সাথে উচ্ছ্বাসে মেতে ওঠে ভারত। তখন ম্যাচ কমিশনারকে ঘিরে আপত্তি জানাতে শুরু করে বাংলাদেশ। নতুন করে শুরু হয় জটিলতা।

এক পর্যায়ে মাঠ ছেড়ে ড্রেসিংরুমে চলে যায় ভারত দল। তখনও মাঠে ছিল বাংলাদেশ দলের খেলোয়াড়রা। কিছুক্ষণ পর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মিডিয়া বিভাগের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়, ম্যাচ কমিশনারের ভুলে হয়েছিল কয়েন টস।

news24bd.tv/SHS