মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ৪২ মিনিট আগে

প্রবাসীদের শত গাড়ির বহর

আমিরাতে জাতীয় দিবসে দিব্বায় মিনি বাংলাদেশ

কামরুল হাসান জনি, ইউএই

আমিরাতে জাতীয় দিবসে দিব্বায় মিনি বাংলাদেশ

সংযুক্ত আরব আমিরাতের ৪৭ তম জাতীয় দিবস ও বাংলাদেশের বিজয় দিবসকে সামনে রেখে একশটি গাড়ির বহর নিয়ে শারজা থেকে দিব্বায় চমকপ্রদ ভ্রমণ করেছে প্রবাসীরা। আমিরাতের পতাকায় সাজানো সারিবদ্ধ গাড়িগুলো নজরকাড়ে স্থানীয়দেরও। পূর্ব পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশি ১২০টি পরিবারের মোট ৩৫০ জন সদস্য এতে অংশগ্রহণ করে। 

গতকাল স্থানীয় সময় ৯.৩০ মিনিটে শারজা ন্যাশনাল পার্ক থেকে রওনা দেন সম্মিলিত এসব পরিবার। আঁকা বাঁকা রাস্তা, সমলতে ধূধূ বালিচর আর উঁচু নিচু পাহাড় অতিক্রম করে প্রায় ৩ ঘন্টার জার্নি শেষে গাড়িগুলো পৌঁছে দিব্বা বিচ পার্কে। 

মুহূর্তে সেখানে হাওয়ায় উড়তে থাকে বাংলাদেশ আর আমিরাতের পতাকা। সমুদ্র ঘেঁষে থাকা দিব্বা বিচ পার্কের পরিবেশ ছোট-বড় সকলের অংশগ্রহণের তৈরি হয়  মিনি বাংলাদেশে । মাইক্রোফোনে বাজে বাংলাদেশ ও আমিরাতের জাতীয় সঙ্গীত। এসময় জাতীয় দিবসের কেকও কাটারও বন্দবস্ত করেন আয়োজকরা। ভিন্ন এই আয়োজনের দায়িত্বে আলি আহসান, মামুন রেজা, ইমাম হোসেন পারভেজ, মাহবুবুর রহমান, মামুন ও আলমগীর।

ছুটির দিন আর পরিবারকে কাছে পাওয়ার আমেজে ছোটারা অংশগ্রহণ করে খেলাধুলায় আর বড় মেতে উঠেন গান, আড্ডায়। বিপুল পরিমাণ প্রবাসীদের অংশগ্রহণ নিশ্চিত করা আর প্রবাসে বেড়ে উঠা শিশু কিশোরদের জন্যে এ আয়োজন বাংলাদেশকে স্মরণ করার দারুণ সুযোগ তৈরি করে দিয়েছিল বলে মত প্রকাশ করেন আয়োজকরা। এমন আয়োজনে শরিক হতে ছুটে আসেন বাংলাদেশ বিমানের রিজিওনাল ম্যানেজার দিলিপ কুমার চৌধুরী, কমিউনিটি নেতা আইয়ুব আলী বাবুল, রাজা মাল্লিক, জাকির হোসেন সহ অনেকে। 


NEWS24▐ কামরুল

মন্তব্য