জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেপ্তার

জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেপ্তার

জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়। গ্রেপ্তারকৃতরা হলেন সিয়াম শোয়াইব জিম (১৯), শহীদুল ইসলাম (১৮) ও মুনতাসিন আহম্মেদ তৌসিব (১৮)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার (ডিজিএফআই) দেয়া গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার কমলাপুর রেলওয়ে স্টেশনের ভিতরে ক্যাফেটরিয়ার দোকানের সামনে এবং চট্টগ্রামের ফি‌রি‌ঙ্গি বাজার রোড ও কোতায়া‌লি এলাকায় পৃথক অভিযান চা‌লি‌য়ে তা‌দের গ্রেপ্তার ক‌রে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

এতে আরও বলা হয়, গ্রেপ্তারকৃত আসামিরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ও সমর্থক। আসামিরা নিষিদ্ধ ঘোষিত সংগঠনের পক্ষে বিভিন্ন অপরাধমূলক কাজে একে অপরকে সাহায্য সহায়তা এবং সংগঠনের পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। এমনকি আসামিরা কারাবন্দী শীর্ষ জঙ্গিদের সাথে বাইরে থাকা মুক্ত জঙ্গিদের যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করতেন। একইসঙ্গে নিয়মিতভাবে কারাবন্দী জঙ্গিদের লজিস্টিক সহায়তা প্রদান করতেন।

গ্রেপ্তারকৃত আসামিরা বাংলাদেশের জনমনে ত্রাস ও ভীতি সৃষ্টি এবং জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের কার্যক্রম পরিচালনার জন্য এবং কথিত খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রচার-প্রচারণা ও প্রস্তুতি গ্রহণ করছিলেন। তাদের বিরুদ্ধে ঢাকা রেলওয়ে থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।
news24bd.tv/aa