রেলের শূন্যপদ পূরণে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন: রেলমন্ত্রী 

রাজবাড়ীতে সংবর্ধনা অনুষ্ঠানে কথা বলছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম

রেলের শূন্যপদ পূরণে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন: রেলমন্ত্রী 

রাজবাড়ী প্রতিনিধি 

দ্রুতই রেলের শূন্যপদ পূরণ করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। তিনি বলেন, রেলের শূন্যপদ পূরণে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। এরই মধ্যে পাঁচ হাজার লোকের নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব শূন্যপদ পূরণ করে রেলকে সবচেয়ে ভালো একটি প্রতিষ্ঠানে পরিণত করা হবে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে পাংশা সরকারি জর্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে মাদ্রাসার শিক্ষক-কর্মচারী আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল, রেল মন্ত্রণালয় প্রায় বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছিল। তখন রেলের দক্ষ জনশক্তিকে গোল্ডেন হ্যান্ডসেট দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছিল। ফলে রেল মন্ত্রণালয় দক্ষ জনশক্তি শূন্য হয়েছিল।

জিল্লুল হাকিম বলেন, বিএনপির সময় ভাটিয়াপাড়া রেল লাইন বন্ধ হয়ে গেছিল। ভাঙ্গা রেললাইন তুলতে শুরু করেছিল। দেশের বিভিন্ন কারখানা- যেমন রাজবাড়ী লোকসেড বন্ধ করে দেওয়া হয়েছিল। এক সময় পাহাড়তলী কারখানায় রেল লাইনের গাড়ার তৈরি হতো। সেটাও বন্ধ করে দেওয়া হয়েছিল। এখন সেটাও বিদেশ থেকে আনতে হয়।

তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে নতুন নতুন লাইন চালুর পাশাপাশি নতুন নতুন বগি ও ইঞ্জিন আমদানি করা হচ্ছে। এগুলো সম্পন্ন হলে দেশের জনগণ আরও অনেক নতুন ট্রেন পাবেন।

মন্ত্রী বলেন, এবার রোজার ঈদে টিকিট যাতে কালোবাজারি হতে না পারে সেদিকে বিষয় নজর দেওয়া হয়েছে। এবার সহজে টিকি পাওয়া সম্ভব হবে।  

রেলমন্ত্রী আরও বলেন, রাজবাড়ী রেলের শহর। রাজবাড়ীর লোকোশেডকে কেন্দ্র করে দেশের সর্ববৃহৎ মেরামত কারখানা হবে। রাজবাড়ীকে রেলের বিভাগীয় শহর করারও চেষ্টা চলছে। ট্রেনে আগুন-সন্ত্রাস বন্ধসহ সারাদেশে রেলের উন্নয়নে তারা কাজ করছেন।

সংবর্ধনা অনুষ্ঠানে পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা মাদরাসা শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মীর মো. আব্দুল বাতেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান একেএম সফিকুল মোর্শেদ আরুজ, পাংশা পৌরমেয়র ওয়াজেদ আলী মাস্টার, রাজবাড়ী পৌরমেয়র আলমগীর শেখ তিতু, পাংশা উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, বালিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কালুখালী উপজেলা চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, পাংশা সরকারি কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন ইয়ামিন আলী, পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার প্রমুখ।

news24bd.tv/আইএএম