১৩ আসনের ফল প্রকাশ, ইমরান খানের প্রার্থীরা এগিয়ে  

ইমরান খান

১৩ আসনের ফল প্রকাশ, ইমরান খানের প্রার্থীরা এগিয়ে  

অনলাইন ডেস্ক

পাকিস্তানের জাতীয় নির্বাচনে ক্রমান্বয়ে ফল প্রকাশ হচ্ছে। নির্বাচনে কারাবন্দি ইমরান খানের দল পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফের (পিটিআই) স্বতন্ত্র প্রার্থীরা এগিয়ে রয়েছেন। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) স্থানীয় সংবাদ মাধ্যম ডন প্রচারিত বেসরকারি ফলাফলে এমনটিই দেখা গেছে।  

দেশটির সংবাদ মাধ্যম ডন জানাচ্ছে, এখন পর্যন্ত তারা বেসরকারিভাবে ঘোষিত ১৩ আসনের ফল হাতে পেয়েছে।

এতে ইমরান খানের দল পিটিআই পেয়েছে ৫ টি আসন। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ৪টি এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৪টি আসন পেয়ে যৌথভাবে দুই নম্বরে অবস্থান করছে।

আরও পড়ুন...পাকিস্তানে ভোটের ফল ঘোষণায় বিলম্ব, কীসের ইঙ্গিত? 

বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষ হওয়ার পর আশা করা হয়েছিল, এবার পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সবচেয়ে বেশি আসনে জয়লাভ করবে। কারণ তার প্রতি সামরিক বাহিনীর সমর্থন রয়েছে।

কিন্তু স্থানীয় টিভি চ্যানেলগুলোর দাবি, তার দল খারাপ পারফরম্যান্স করেছে।

পিটিআইয়ের বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার গহর দাবি করেছেন, দলটি ১৫০টিরও বেশি আসনে এগিয়ে রয়েছে। যেখানে দেশটির সংসদীয় আসনের সংখ্যা ২৬৫টি। এমন পরিস্থিতিতে অভিযোগ উঠেছে, ‘ফলাফল জালিয়াতি’র উদ্দেশ্যে ভোট গণনায় গড়িমসি করছে ইসিপি।

আরও পড়ুন...নতুন প্রধানমন্ত্রীর অপেক্ষায় পাকিস্তান 

এবারের নির্বাচনে ইমরান খানের দল পিটিআইকে নির্বাচন থেকে বিরত রাখার সব ধরনের চেষ্টা চালিয়েছে জোট সরকার। ফলে দলটির প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে এই নির্বাচনে অংশ নেন এবং বেশিরভাগ নির্বাচনী এলাকায় তারাই এগিয়ে রয়েছেন।

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) প্রত্যাশার চেয়ে ভালো করছে বলে মনে করছেন দলটির প্রধান বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি বলেছেন, প্রাথমিক ফলাফল খুবই উৎসাহজনক।

news24bd.tv/আইএএম