তুরাগতীরে দেশের বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত

ফাইল ছবি

তুরাগতীরে দেশের বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমা ময়দানে লাখো মুসল্লির অংশগ্রহণে দেশের বৃহত্তম জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে।  আজ শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৫৮ মিনিটে শেষ হয় নামাজ।

লাখো মুসল্লির অংশগ্রহণে জুমার নামাজে ইমামতি করেন তাবলীগ জামায়াতের দিল্লি মারকাযের শীর্ষ মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভীর ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ।

ইজতেমার দ্বিতীয় পর্বের নিজামুদ্দিন অনুসারী মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম এসব তথ্য নিশ্চিত করেন।

 

দেখা গেছে, প্রায় ১৬০ একরের মূল ময়দান ছাপিয়ে আশপাশের সড়ক, ফুটপাতসহ যে যেখানে জায়গা পেয়েছেন জায়নামাজ বিছিয়ে হাজির হন আল্লাহর দরবারে। লাখো মুসল্লির সঙ্গে নামাজ আদায় করতে পেরে আল্লাহর শুকরিয়া প্রকাশ করেন ধর্মপ্রাণরা।
 
নামাজ শেষে মুসলিম উম্মাহ দেশ ও জাতির কল্যাণে মোনাজাত করা হয়। এতে অংশ নেন বিশ্বের ৫০টি দেশের মেহমানসহ লাখো মুসলিম দোয়া কবুলের আর্জিতে ঊর্ধাকাশে দুই হাত তুলে কান্নাজড়িত কণ্ঠে আমিন আমিন ধ্বনিতে মুখর হয় তুরাগ পাড়।


 
ফজরের নামাজের পর মাওলানা ইলিয়াস বিন সাদের বয়ানের মধ্য দিয়ে শুরু হয় এবছর ইজতেমার দ্বিতীয় পর্ব। দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে ইসলামের সুমহান বানীর শিক্ষায় জীবন বদলে দেয়ার প্রত্যয় নিয়ে তুরাগ তীরে অংশ নেন লাখো মুসল্লি।
 
এর আগে ২-৪ ফেব্রুয়ারি বিশ্ব ইজতেমার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। এ পর্বে আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা জুবায়ের আহমদ। দ্বিতীয় পর্বে রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার ৫৭তম আসর।

news24bd.tv/SHS