বাংলাদেশে প্লাস্টিক গণতন্ত্র চায় ভারত, দাবি রিজভীর

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে কথা বলছেন রিজভী - সংগৃহীত

বাংলাদেশে প্লাস্টিক গণতন্ত্র চায় ভারত, দাবি রিজভীর

অনলাইন ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশে প্লাস্টিক গণতন্ত্র চায় ভারত। তিনি জানিয়েছেন, সরকার গণতন্ত্রের মতো দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে পারছে না যার ফলে প্রতিনিয়ত মিয়ানমারের ছোড়া মর্টারশেলে বাংলাদেশিরা প্রাণ হারাচ্ছে। কিন্তু ক্ষমতাসীনরা কিছুই করতে পারছে না।

আজ শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি মন্তব্য করেন।

সরকারের নির্দেশে বিএনপির নেতাকর্মীদের গণগ্রেপ্তারের দাবি তুলে রিজভী বলেন, কারাবিধির সুযোগ-সুবিধা কেড়ে নিয়ে বন্দি নেতাকর্মীদের ওপর নিপীড়ন চালানো হচ্ছে। খাওয়ার কষ্ট দেয়া হচ্ছে। চিকিৎসা দেয়া হচ্ছে না। তারা প্রতি মুহূর্তে মানবাধিকার লঙ্ঘন করছে।


 
বিএনপি যুগ্ম মহাসচিব আরও বলেন, তিন মাসে কারা হেফাজতে থাকা ১৩ নেতার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার কারাগারে রংপুরের গঙ্গাচড়া উপজেলার লক্ষ্মীটারি মহিপুর ইউনিয়ন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মনোয়ারুল ইসলামের মৃত্যু হয়েছে। চিকিৎসাও দেয়া হয়নি তাকে।
 
তার দাবি, সরকারের সঙ্গে আঁতাত করায় একই মামলায় একই ধারায় জামিন মিলেছে শাহজাহান ওমরের। অথচ বিএনপির মহাসচিব মির্জা ফখরুলসহ বিএনপির হাজার হাজার নেতাকর্মীর জামিন মিলছে না। এতেই প্রমাণিত হয় শেখ হাসিনার নির্দেশেই পুলিশ ও আদালত একযোগে কাজ করে যাচ্ছে। দীর্ঘদিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আজও বন্দি করে রাখা হয়েছে।

news24bd.tv/SHS ​​​​​​