মাদারীপুরে ধর্মান্তরিত হওয়ায় এক যুবককে আটকে রেখে নির্যাতন

ধর্মান্তরিত হওয়া মো. হৃদয়। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন তিনি - নিউজ টোয়েন্টিফোর

মাদারীপুরে ধর্মান্তরিত হওয়ায় এক যুবককে আটকে রেখে নির্যাতন

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের ডাসার উপজেলার চলবল গ্রামে ধর্মান্তরিত হওয়ায় মো. হৃদয় নামে এক যুবককে আটকে রেখে নির্যাতনের অভিযোগ উঠেছে। এই ঘটনায় বৃহস্পতিবার রাতে পুলিশ হৃদয়কে উদ্ধার করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ডাসার উপজেলার চলবল গ্রামের হরে কৃষ্ণ গাইনের ছেলে হরজিৎ গাইন বেশ কয়েক বছর আগে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ এবং নাম পরিবর্তন করে মো. হৃদয় হিসেবে পরিচয় দেন ও ইসলাম ধর্ম পালন করেন। তিনি জীবিকার তাগিদে ঢাকার একটি রেস্টুরেন্টে কাজ করেন।

দুদিন আগে তিনি পৈতৃক বাড়িতে বাবা-মা'র সঙ্গে দেখা করতে আসেন।  

তবে বুধবার রাতে নামাজ পড়ে ঘুমিয়ে পড়লে তার ভাই-বোন ও গ্রামবাসী মিলে তাকে মারধর করে ঘরে আটকে রাখে। এরপর তার কাছে থাকা মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়।

বৃহস্পতিবার স্থানীয়রা বিষয়টি জানতে পেরে পুলিশে খবর দেয়।

পরে পুলিশ গিয়ে হৃদয়কে উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। তিনি বর্তমানে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎষাধীন রয়েছেন।

নির্যাতিত যুবক হৃদয় বলেন, আমি স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছি। এই কারণে আমার বড় ভাই ও গ্রামবাসী আমাকে হত্যার উদ্দেশ্যে মারধর করেছে। পরে ঘরে আটকে রেখেছে।

ডাসার থানার ওসি শফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে আহত যুবককে উদ্ধার করা হয়েছে। তাকে চিকিৎসার জন্য কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি অভিযোগ দিলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, প্রাথমিকভাবে জেনেছি জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে হামলার ঘটনা ঘটেছে।

news24bd.tv/SHS