বেদম পিটুনি খেলেন রুবেল, দুর্দান্ত জয় সিলেটের 

ফিফটি তুলে নেওয়ার পর হ্যারি টেক্টর - বিসিবি

বেদম পিটুনি খেলেন রুবেল, দুর্দান্ত জয় সিলেটের 

অনলাইন ডেস্ক

পাকিস্তানি ক্রিকেটাররা চলে যাওয়ায় অবশেষে খুলনা টাইগার্সের হয়ে খেলার সুযোগ মিলেছিল পেসার রুবেল হোসেনের। তবে চলতি বিপিএলে নিজের প্রথম ম্যাচের অভিজ্ঞতা ভুলেই যেতে চাইবেন তিনি। মাত্র ২ ওভার বল করে ১৮ ইকোনমিতে ৩৬ রান খরচা করেছেন রুবেল। তার খরুচে বোলিংয়েই লড়াকু সংগ্রহ নিয়েও সিলেট স্ট্রাইকার্সের কাছে হেরেছে খুলনা।

 

আজ শুক্রবার (৯ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৫৪ রানের পুঁজি পায় খুলনা। সেই রান তাড়ায় নেমে ১ ওভার হাতে রেখেই ৫ উইকেটের জয় তুলে নেয় সিলেট।

খুলনার দেওয়া লক্ষ্য তাড়ায় নেমে প্রথম ওভারে কোনো রানই তুলতে পারেনি সিলেট। পরে দুটি ছয় মেরে ১৩ রান করেই বিদায় নেন সামিত প্যাটেল।

তিনে নেমে নাজমুল হোসেন শান্ত এদিনও দিয়েছিলেন দারুণ কিছুর ইঙ্গিত। তবে তার ইনিংসও থামে অল্পতেই। ১৮ রান করে ফেরেন এই বাঁহাতি। অবশ্য হ্যারি টেক্টরের সঙ্গে তার ৫২ রানের জুটিতে শুরুর ধাক্কা কাটিয়ে ওঠে সিলেট।

শান্ত ফেরার পর আরও একবার ব্যর্থতার পরিচয় দেন জাকির হাসান। খালি হাতেই ফেরা তার। এরপর মোহাম্মদ মিঠুন-টেক্টর জুটিতে ম্যাচ হেলে পড়ে সিলেটের দিকে। মিঠুন ২৪ রান করে ফিরলেও টেক্টর তুলে নেন ফিফটি। আউট হওয়ার আগে ৫২ বলে ৬১ রান করেন তিনি।  

ম্যাচ জিততে সিলেটের ২ ওভারে দরকার ছিল ১৯ রান। তবে ১৯তম ওভারে রুবেল হোসেন দ্বিতীয়বারের মতো বোলিংয়ে এসে হজম করেন তিনটি ছক্কা ও একটি চার। তাতেই ম্যাচ হারে খুলনা। রুবেলের ওপর চড়াও হওয়া রায়ান বার্ল শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১৬ বলে ৩২ রান করে।  

খুলনার হয়ে ১৯ রানে ৩ উইকেট নেন মার্ক ডেয়াল। একটি করে উইকেট পেয়েছেন নাহিদুল ইসলাম ও সুমন খান।

এর আগে, টসে জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা মন্দ হয়নি খুলনার। তবে দ্রুত রান তুলতে গিয়ে ১২ রানে আউট হয়ে যান ওপেনার এভিন লুইস।

তিনে নেমে একই প্রচেষ্টা দেখা যায় আফিফ হোসেনের। তবে তিনিও বড় করতে পারেননি ইনিংস। ১৬ বলে ২৪ রান করে বেনি হাওয়েলের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ফেরত যান আফিফ। এরপর ৬ বল খেলে মাত্র ১ রান করে উইকেট দিয়ে আসেন মাহমুদুল হাসান জয়।

দলকে চ্যালেঞ্জিং পুঁজি এনে দিতে এরপর বাকি কাজ করেন বিজয় ও হাবিবুর রহমান সোহান। পুরো ইনিংসেই নিজেকে গুটিয়ে রাখা বিজয় ফিফটি তুলে নেন। তবে শেষ ওভারে করেন ঝোড়ো ব্যাটিং। তিনি শেষ পর্যন্ত ৫৮ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন।  

বিজয় ও হাবিবুরের অপরাজিত জুটিতে ৬৭ বলে ৯৯ রান তোলে খুলনা। এটি এবারের বিপিএলে চতুর্থ সর্বোচ্চ জুটি। শেষ ৩ ওভারে ৫১ তোলেন তারা। হাবিবুর রহমান অপরাজিত ছিলেন ৩০ বলে ৪৩ রান করে। শেষ দিকে এই দুই ব্যাটার দ্রুত রান তুললে ১৫৩ রানের লড়াকু পুঁজি পায় খুলনা।

news24bd.tv/SHS