জেল থেকে নিজেকে জয়ী ঘোষণা করেছেন ইমরান খান

জেল থেকে নিজেকে জয়ী ঘোষণা করেছেন ইমরান খান

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগকে (পিএমএল-এন) পরাজয় মেনে নেওয়ার আহ্বান জানিয়েছে দেশটির সাধারণ নির্বাচনে ঘোষিত বেসরকারি ফলাফলে এগিয়ে থাকা দল পিটিআই। এদিকে জেল থেকে নিজেকে জয়ী ঘোষণা করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

দলের এক্স অ্যাকাউন্টে একটি পোস্টে নওয়াজ শরীফকে উদ্দেশ্য করে পিটিআই বলেছে, পরাজয় মেনে নিন! পাকিস্তানের মানুষ আপনাকে কখনোই মেনে নেবে না। গণতন্ত্রী হিসেবে কিছুটা বিশ্বাসযোগ্যতা ফিরে পাওয়ার এটি একটি সুবর্ণ সুযোগ।

দিবালোকে ডাকাতি পাকিস্তান ব্যাপকভাবে প্রত্যাখ্যান করতে চলেছে।
 
ভোটের পরে বৃহস্পতিবার রাতে পিটিআইয়ের তথ্য সচিব রওফ হাসান দাবি করেন, তার দল ‘বিশাল ব্যবধানে’ কমপক্ষে ১২৫টি জাতীয় পরিষদের আসনে এগিয়ে রয়েছে।
 
পার্টির এক্স অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিও বার্তায় তিনি বলেন, “সময়ের সঙ্গে সঙ্গে, আমরা কেন্দ্রে এবং চারটি প্রদেশের মধ্যে অন্তত দুটিতে সরকার গঠন করার অবস্থানে থাকব।

তিনি ইমরান খানের নেতৃত্বে আস্থা রাখার জন্য জনগণকে ধন্যবাদ জানান।

এরইমধ্যে জেল থেকে নিজেকে জয়ী ঘোষণা করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। সামাজিক মাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক পোস্টে নির্বাচনে জয় পাওয়ার দাবি করেছেন ইমরান খান।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতে এক্সে দেওয়া ওই পোস্টে ইমরান লিখেছেন, জনগণের ইচ্ছাকে ক্ষুণ্ন করার জন্য প্রতিটি সম্ভাব্য পদ্ধতি অবলম্বন করা সত্ত্বেও জনগণ আমাদের ব্যাপকভাবে ভোট দিয়েছে। যেমনটি আমরা বারবার বলেছি, যার সময় এসেছে তাকে কোনো শক্তি পরাজিত করতে পারবে না।

পোস্টে ইমরান দাবি করেন, জনগণ বিপুলসংখ্যক ভোট দিয়ে তার দলকে (পিটিআই) জয়ী করেছে।

আল জাজিরার সবশেষ ফলাফল মতে, ন্যাশনাল অ্যাসেম্বলির ২৬৫টি আসনের মধ্যে (২৬৬টি আসনের মধ্যে একটিতে ভোট স্থগিত করা হয়) এখন পর্যন্ত ১৪৬টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৬০টিতেই জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। যার বেশিরভাগই পিটিআই সমর্থিত।

 সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও শাহবাজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) পেয়েছে ৪৩টি আসন। তরুণ নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল জারদারি ভুট্টোর পাকিস্তান পিপল’স পার্টি নিশ্চিত করেছে ৩৭টি আসন। আর অন্যান্য দল পেয়েছে ৬টি।

তথ্য মতে, বৃহস্পতিবার জাতীয় ও প্রাদেশিক পরিষদের ভোটগ্রহণ শেষ হওয়ার প্রায় ১২ ঘণ্টা পর ফলাফল আসতে শুরু করে। ২৪ ঘণ্টা পর এখনও ১১৯টি আসনে ফল ঘোষণা বাকি রয়েছে।

news24bd.tv/তৌহিদ