১৫০ আসনে পিটিআই জয় পেতে যাচ্ছে, দাবি গহর আলী খানের

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান গহর আলী খান-ফাইল ছবি।

১৫০ আসনে পিটিআই জয় পেতে যাচ্ছে, দাবি গহর আলী খানের

অনলাইন ডেস্ক

শুক্রবার( ৯ ফেব্রুয়ারি)  জিও নিউজকে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান গহর আলী খান বলেন, ‘পিএমএল–এন ও পিপিপির সঙ্গে আমরা যোগাযোগ রাখছি না। ’ ১৫০টি আসনে পিটিআই জয় পেতে যাচ্ছে দাবি করে গহর আলী খান বলেন, ‘আমরা (পিটিআই) কেন্দ্রে এবং পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে সরকার গঠন করব। ’

পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনে বাংলাদেশ সময় বিকাল ৫টা ৪৫ মিনিট পর্যন্ত মোট ১৮১টি আসনের অনানুষ্ঠানিক ফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সমর্থিত স্বতন্ত্ররা সবচেয়ে বেশি আসন পেয়েছেন।

খবর জিও টিভির

জিও টিভির প্রতিবেদনে বলা হয়, স্বতন্ত্রপ্রার্থীরা পেয়েছেন ৭৬টি আসন যার বেশিরভাগই ইমরান খান সমর্থিত। নওয়াজ শরিফের পিএমএল-এন পেয়েছে ৫৪টি। আরেক প্রতিদ্বন্দ্বী পিপিপি পেয়েছে ৪৩টি আসন। বাকি দলগুলো পেয়েছে মোট ৮টি আসন।

পাকিস্তানে জাতীয় পরিষদের ২৬৬ আসনে সরাসরি ভোট হয়। নির্বাচনের আগে দুর্বৃত্তের গুলিতে এক প্রার্থী নিহত হওয়ায় একটি আসনে ভোট স্থগিত করা হয়েছিল আগেই। তাই গতকাল বৃহস্পতিবার ভোট হয়েছে ২৬৫ আসনে।
বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনেও বলা হয়, কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান–সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরাই এগিয়ে রয়েছেন।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়েছে, কোনো দল এককভাবে সরকার গঠন করতে চাইলে এবার ১৩৪টি আসনে জিততে হবে।

এরই প্রেক্ষিতে (পিটিআই) চেয়ারম্যান গহর আলী খান বলেন, ইমরান খানের দল ১৫০ আসনে জয় পাবে এটা সুনিশ্চিত।

news24bd.tv/ডিডি