পাকিস্তানের নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে যুক্তরাষ্ট্রের উৎকণ্ঠা

ম্যাথিউ মিলার --ফাইল ছবি।

পাকিস্তানের নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে যুক্তরাষ্ট্রের উৎকণ্ঠা

অনলাইন ডেস্ক

পাকিস্তানের নির্বাচন নিয়ে উদ্বেগ জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, পাকিস্তানের নির্বাচন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করা হয়েছে এবং এটি নিয়ে আমরা উদ্বিগ্ন।
শুক্রবার( ৯ ফ্রেুয়ারি) মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার এক বিবৃতিতে বলেন, যুক্তরাষ্ট্র এ নির্বাচন পর্যবেক্ষণে আন্তর্জাতিক এবং স্থানীয় বিশ্বাসযোগ্য পর্যবেক্ষক কাজে লাগিয়েছে। পাকিস্তানের নির্বাচনে মত প্রকাশের স্বাধীনতায় বাধা এবং শান্তিপূর্ণ সমাবেশে অযাচিত বিধিনিষেধ ও হস্তক্ষেপ করতে দেখা গেছে।

সূত্র,ডন।
স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলারের জারি করা এক বিবৃতি অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্র ‘বিশ্বাসযোগ্য আন্তর্জাতিক এবং স্থানীয় নির্বাচন পর্যবেক্ষকদের তাদের মূল্যায়নে যোগ দিয়েছে যে এই নির্বাচনগুলি মত প্রকাশের স্বাধীনতা, সমিতি এবং শান্তিপূর্ণ সমাবেশের উপর অযাচিত বিধিনিষেধ অন্তর্ভুক্ত করেছে’।
বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘আমরা নির্বাচনী সহিংসতা, মিডিয়া কর্মীদের উপর হামলা সহ মানবাধিকার ও মৌলিক স্বাধীনতার প্রয়োগে বিধিনিষেধ এবং ইন্টারনেট ও টেলিযোগাযোগ পরিষেবাগুলিতে হস্তক্ষেপের উপর নিষেধাজ্ঞার নিন্দা জানাই। ’
যুক্তরাষ্ট্র এও বলছে, ‘ হস্তক্ষেপ বা জালিয়াতির দাবি সম্পূর্ণরূপে তদন্ত করা উচিত।

news24bd.tv/ডিডি