হৃতিকের 'ফাইটারের' চুমু বিতর্কে মুখ খুললেন পরিচালক

হৃতিকের 'ফাইটারের' চুমু বিতর্কে মুখ খুললেন পরিচালক

অনলাইন ডেস্ক

'ফাইটার' সিনেমায় প্রথমবার জুটি বেঁধেছেন হৃতিক রোশন এবং দীপিকা পাড়ুকোন। সিনেমায় দুই তারিকার অনস্ক্রিন কেমিস্ট্রি যেমন নজর কেড়েছে সবার, সেই সঙ্গে তৈরি করে বিতর্কও।

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে 'ফাইটার'। সিনেমাটি বক্স অফিসে ভালোই ব্যবসা করছে।

প্রশংসাও পেয়েছে। তবে ফাইটারে একটি দৃশ্যে হৃতিকের ঠোঁটে ঠোঁট ডুবিয়েছেন দীপিকা পাড়ুকোন। তাঁদের সেই চুম্বন দৃশ্য নিয়ে কিছুদিন আগে আপত্তি জানিয়ে আইনি নোটিশ পাঠিয়েছে আইএএফ (IAF) এর এক অফিসার। এবার সেই বিষয়ে মুখ খুললেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ।

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে সিদ্ধার্থ আনন্দ জানান, ভারতীয় এয়ারফোর্সের সঙ্গে কথা বলে, অনুমতি নিয়েই বানানো হয়েছে সিনেমাটি।

তিনি বলেন, 'ভারতীয় এয়ারফোর্সের সাহায্য ছাড়া বানানোই যেত না এই সিনেমা। আমাদের এই সিনেমা সহযোগী হলো ভারতীয় এয়ারফোর্স, একই সঙ্গে সহকারী পার্টনারও বটে। স্ক্রিপ্ট জমা দেওয়া থেকে প্রোডাকশন প্ল্যান করা, সেন্সর, ভারতীয় এয়ারফোর্সের অফিসে সিনেমা দেখানো, রিভিউ দেওয়াসহ সবটাই ওদের সঙ্গে করা হয়েছে। ওরা নো অবজেকশন সার্টিফিকেট পর্যন্ত দিয়েছে। ওদের থেকে সার্টিফিকেট পাওয়ার পর আমরা সেন্সর বোর্ডের সার্টিফিকেট পেয়েছি। আমরা এই সিনেমাটিকে গোটা ভারতীয় এয়ারফোর্সকে দেখিয়েছি। খোদ এয়ারফোর্সের চিফ মিস্টার চৌধুরীসহ ১০০০জন এয়ার মার্শাল এই সিনেমা দেখেছেন। তারা আমাদের এই সিনেমা দেখে আমাদের স্ট্যান্ডিং অভেশন দিয়েছেন। '

ফাইটার সিনেমায় স্কোয়াড্রন লিডার মিনি রাঠোরের চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যদিকে স্কোয়াড্রন লিডার শামসের পাঠানিয়ার চরিত্রে ধরা দিয়েছেন হৃতিক রোশন। এই সিনেমায় তাঁদের ব্যক্তিগত জীবনের কথা থেকে পেশাগত জীবনের নানা দিককে তুলে ধরা হয়েছে। উঠে এসেছে উড়ি হামলা, বালাকোট সহ একাধিক ঘটনার কথাও। কিন্তু এই সবের মাঝে এই সিনেমায় ভারতীয় এয়ারফোর্সের পোশাকে হৃতিক এবং দীপিকার একটি চুম্বনের সিন আছে। সেটা নিয়েই শুরু হয়েছে ঝামেলা। এতে নাকি ভারতীয় এয়ারফোর্সের গৌরব ক্ষুন্ন হয়েছে। তাই এই সিনেমার প্রযোজনা সংস্থা আইনি নোটিশ পাঠানো হয়েছে।

আরও পড়ুন: ১৩০ কোটির গণ্ডি টপকে গেছে হৃতিকের 'ফাইটার' 

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এটি একটি এরিয়াল অ্যাকশন মুভি। মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন হৃতিক রোশন, দীপিকা পাড়ুকোন, অক্ষয় ওবেরয়, করণ সিং গ্রোভার, অনিল কাপুর, প্রমুখ। গত বছরও একই দিনে মুক্তি পেয়েছিল সিদ্ধার্থ আনন্দ পরিচালিত 'পাঠান'।

news24bd.tv/TR