পুলিশকে পাত্তাই দিলো না বসুন্ধরা কিংস

বসুন্ধরা কিংসের গোল উদযাপন - সংগৃহীত

পুলিশকে পাত্তাই দিলো না বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে (বিপিএল) এক হারের পর ফের ঘুরে দাঁড়িয়েছে বসুন্ধরা কিংস। আগের ম্যাচে ঘরের মাঠ কিংস অ্যারেনায় মোহামেডানের কাছে হারলেও আজ বাংলাদেশ পুলিশকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে দলটি। বিপিএল ফুটবলে আজ জিতেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবও। ফর্টিসকে তারা হারিয়েছে ১-০ গোলে।

তবে হেরে গেছে শেখ রাসেল। আর চট্টগ্রাম আবাহনীর জয় ২-১ গোলে।

ময়মনসিংহে আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) অ্যাওয়ে ম্যাচে পুলিশকে মাথা তুলে দাঁড়াবার সুযোগই দেয়নি বসুন্ধরা কিংস। প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে দেশসেরা ক্লাবটি।

ম্যাচের ষষ্ঠ মিনিটে যার শুরুটা করেছিলেন মিগেল ফিগেইরা। তপু বর্মনের লম্বা ক্রস পুলিশের এক ডিফেন্ডার ক্লিয়ার করতে না পারলে বক্সের বেশ সামনে পান মিগেল। বুক দিয়ে বল নামিয়ে এই ব্রাজিলিয়ান বাম পায়ের শট নিলে তা জড়িয়ে যায় জালে। ঝাঁপিয়েও আটকাতে পারেননি গোলরক্ষক রাসেল মাহমুদ।

আক্রমণ অব্যাহত রেখে ২১ মিনিটে রাকিব হোসেনের গোলে ব্যবধান বাড়ায় কিংস। রবসন রোবিনহোর সঙ্গে বল দেওয়া নেওয়া করে দৌড়ে বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করে বল জালে পাঠান এই ফরোয়ার্ড। ২৮ মিনিটেই ব্যবধান তিন গোলে বাড়িয়ে নেয় অস্কার ব্রুজোনের দল। আসরর গফুরভের এই গোলেও দারুণ অবদান রাখেন রোবিনহো। এই ব্রাজিলিয়ানের পাস ধরে বক্সে ঢুকে অনায়াসে লক্ষ্যভেদ করেন গফুরভ।

দ্বিতীয়ার্ধে অবশ্য আর গোলের মুখ দেখেনি কিংস। যদিও সুযোগ আসে একাধিক। কিন্তু তা গোলে পরিণত করতে পারেনি। পুলিশও পারেনি ম্যাচে ফিরতে। সাত ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করল কিংস। আর ৭ পয়েন্ট নিয়ে সাতে নেমে গেছে পুলিশ।

দিনের অন্য ম্যাচে গোপালগঞ্জে ফর্টিসকে ১-০ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৬৩ মিনিটে ম্যাচের ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ফয়সাল আহমেদ ফাহিম। শেষ দিকে সরাসরি লাল কার্ড দেখেন জামালের মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ।

এদিকে, মুন্সিগঞ্জে চট্টগ্রাম আবাহনীর কাছে হেরে গেছে শেখ রাসেল। ৬১ মিনিটে সোহেল রানা এবং ৭০ মিনিটে রিয়াজ উদ্দিনের গোলে ম্যাচে নিজেদের পকেটে পুড়ে নেয় চট্টগ্রাম আবাহনী। শেষ দিকে রাসেলের হয়ে সেলেমানি ল্যান্ড্রির গোল শেখ রাসেলের শুধু ব্যবধান কমিয়েছে। ৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চট্টগ্রাম আবাহনী। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পঞ্চম স্থানে শেখ জামাল। সাত ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে নেমে গেছে শেখ রাসেল।

news24bd.tv/SHS