প্রতারণা করে ১৩ বিয়ে, অবশেষে ধরা

নৌবাহিনীর ইউনিফর্ম পরিহিত ছবি দেখিয়ে নৌবাহিনীর সদস্য পরিচয় দিয়ে ১৩টি বিয়ে করা এক প্রতারককে ঘটকসহ গ্রেফতার করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ

প্রতারণা করে ১৩ বিয়ে, অবশেষে ধরা

অনলাইন ডেস্ক

অস্ত্রসহ বাংলাদেশ নৌবাহিনীর ইউনিফর্ম পরা ছবি দেখিয়ে নৌবাহিনীর সদস্য পরিচয় দিয়ে ১৩টি বিয়ে করা এক যুবককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তার সহযোগী কুদ্দুস আলীকেও (৩৫) গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তের নাম মহিদুল ইসলাম ওরফে মইদুল (২৭)।

ব্রিফিংয়ে পুলিশ সুপার মাছুম আহমেদ ভূঁঞা  জানান, প্রতারণা করে বিয়ে করাই তার পেশা।

এর মাধ্যমে অর্ধ কোটির বেশি টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্রটি। যৌতুক হিসেবে প্রত্যেক বিয়েতে কয়েক লাখ টাকা করে নেন তিনি।

ভুক্তভোগী এক পরিবারের মামলার সূত্র ধরে প্রতারণার মাধ্যমে বিয়ে করা পেশাদার এ প্রতারককে ঘটকসহ গ্রেপ্তার করে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক আহমেদ জানান, নৌবাহিনীর এমএলএসএস হিসেবে ২ বছর চাকরির পর বিধি ভঙ্গের অভিযোগে চাকরিচ্যুত হলে প্রতারণার মাধ্যমে বিয়ে করাকেই পেশা হিসেবে বেছে নেন তিনি।

নৌবাহিনীতে থাকা অবস্থায় ইউনিফর্ম পরে অস্ত্র হাতে নিয়ে তোলা ছবি দেখিয়ে খুব সহজেই প্রতারণা শুরু করেন মহিদুল ইসলাম। গ্রেপ্তার অপর আসামি কুদ্দুছ আলী কখনো ঘটক আবার কখনো মহিদুলের নিকটাত্মীয় হিসেবে পরিচয় দিতো। প্রতারণার শিকার নারী ও তার অভিভাবকরা বিবরণ দেন তাদের সঙ্গে ঘটে যাওয়া অন্যায়ের।  

তারা বলেন, বিয়ের আগে মহিদুল ঘটকের মাধ্যমে তার ইউনিফর্ম পরা ছবি দেখিয়ে বিয়ের প্রস্তাব দেয়। তার বাবা-মা নেই বলে জানিয়ে ঘটককেই আত্মীয় হিসেবে নিয়ে আসে। প্রতারণা করে বিয়ের কাজে বিজিবি থেকে চাকরিচ্যুত এক সদস্য মহিদুলকে সরাসরি সহায়তা করতো বলে জানায় পুলিশ।

এ চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তাররে অভিযান অব্যাহত রয়েছে জানিয়ে গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক বলেন, নৌবাহিনীর সদস্য পরিচয় দেওয়া মহিদুলসহ অন্য আসামিদের বিরুদ্ধে জামালপুর ও টাঙ্গাইলসহ বিভিন্ন জেলায় একাধিক প্রতারণা মামলা রয়েছে।

আরও পড়ুন: মোবাইল ইন্টারনেট গতিতে চমক দেখাল বাংলাদেশ

আরও পড়ুন: ৪৮ বছরে শেখ হাসিনার মতো নেতা সৃষ্টি হয়নি: কাদের

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক