সৌম্য-মাহমুদউল্লাহর রেকর্ড জুটিতে বরিশালের ১৮৯

সৌম্য-মাহমুদউল্লাহ চতুর্থ উইকেটে গড়েন ১৩৯ রানের জুটি - বিসিবি

সৌম্য-মাহমুদউল্লাহর রেকর্ড জুটিতে বরিশালের ১৮৯

অনলাইন ডেস্ক

মাত্র ১৯ রানেই নেই ওপরের সারির তিন ব্যাটার। একে একে সাজঘরে ফেরেন অভিজ্ঞ তামিম ইকবাল, আহমেদ শেহজাদ এবং মুশফিকুর রহিম। ৩ ওভার শেষ না হতেই তাদের বিদায়ে ভীষণ বিপদে পড়ে ফরচুর বরিশাল। সেখান থেকেই সৌম্য সরকারকে নিয়ে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ।

গড়েন চলতি বিপিএলের সর্বোচ্চ রানের জুটি। সেই জুটির ওপর ভর করেই দুর্দান্ত ঢাকাকে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বরিশাল।  

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নামা বরিশাল সৌম্যর ৭৫ এবং মাহমুদউল্লাহর ৭৪ রানের ওপর দাঁড়িয়ে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৮৯ রান তুলেছে। এবারের আসরে বরিশালের সর্বোচ্চ দলীয় সংগ্রহ এটি।

বরিশালের এই সংগ্রহের পুরো কৃতিত্বই মাহমুদউল্লাহ-সৌম্য জুটির। দল যখন বিপদে তখন উইকেট বাঁচানোর পাশাপাশি রানের চাকাও সচল রাখেন তারা। গড়েন ১৩৯ রানের অবিশ্বাস্য এক জুটি, যা এই আসরে এখন পর্যন্ত যেকোনো উইকেটে সর্বোচ্চ। সৌম্য শেষ পর্যন্ত টিকে থাকলে সেঞ্চুরি করতে পারেননি। তিনি অপরাজিত থাকেন ৪৮ বলে ৭৫ রান করে। ইনিংসটি তিনি সাজান ৪ চার আর ৬ ছক্কায়।  

মাহমুদউল্লাহ শরীফুলের দ্বিতীয় শিকার হওয়ার আগে করেন ৪৭ বলে ৭৩ রান। ৭ চার আর ৩ ছক্কায় দারুণ ইনিংসটি সাজান এই অভিজ্ঞ ক্রিকেটার।

মাহমুদউল্লাহর আগে তামিম ইকবালকে ব্যক্তিগত ৪ রানে ফিরিয়ে দিয়ে ঢাকাকে প্রথম ব্রেকথ্রু এনে দেন শরীফুল। এরপর শেহজাদকে ১০ এবং মুশফিককে ১ রানে ফিরিয়ে দিয়ে ঢাকাকে স্বপ্নের শুরু এনে দেন তাদের অধিনায়ক তাসকিন আহমেদ। যদিও শেষ পর্যন্ত সেই পথ ধরে আর হেঁটে চলা হয়নি ঢাকার।

news24bd.tv/SHS