জোট সরকারের বিষয়ে কী বলছেন বিলাওয়াল

বিলাওয়াল ভুট্টো

জোট সরকারের বিষয়ে কী বলছেন বিলাওয়াল

অনলাইন ডেস্ক

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি জানিয়েছেন, জোট গঠনের ব্যাপারে পিএমএল-এন, পিটিআই বা অন্য কোনও রাজনৈতিক দলের সঙ্গে আনুষ্ঠানিক আলাপ হয়নি। শনিবার পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও নিউজকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানান তিনি।

জিও নিউজের সঙ্গে আলাপকালে বিলাওয়াল বলেন, পিপিপিকে ছাড়া কেন্দ্রীয় এবং পাঞ্জাব ও বেলুচিস্তানের প্রাদেশিক সরকার গঠন করা যাবে না। পিপিপি প্রতিটি প্রদেশে প্রতিনিধিত্ব করছে।

কে সরকার গঠন করবে, সে বিষয়ে এখনো কথা বলার সময় আসেনি।

পাকিস্তানের সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, পর্যাপ্ত আসন না পাওয়ায় তার দল নিজে থেকে সরকার গঠন করতে পারবে না।

পিএমএল-এন প্রেসিডেন্ট শাহবাজ শরিফের সঙ্গে তার বা তার বাবা আসিফ জারদারির কোনো বৈঠক হয়েছে কিনা জানতে চাইলে বিলাওয়াল বলেন, ‘আমি এ ধরনের কোনো বৈঠক নিশ্চিত করার মতো অবস্থানে নেই। যখন সমস্ত ফল আমাদের সামনে থাকবে, তখন আমরা অন্যদের সঙ্গে যুক্ত হওয়ার অবস্থানে থাকব।

বিলাওয়াল আরও স্পষ্ট করেছেন, পিটিআই ব্লকের কোনও স্বতন্ত্র প্রার্থী এখনও পর্যন্ত তাঁর বা কোনও পিপিপি নেতার সঙ্গে যোগাযোগ করেননি। তিনি বলেন, আমরা কিছু স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে যোগাযোগ করছি। কিন্তু পিটিআই ব্লকের কোন স্বতন্ত্র এখনও আমাদের সঙ্গে যোগাযোগ করেননি।

তিনি আরও বলেন, রাজনৈতিক হিংসা ও বিদ্বেষ কেন। সেটা চিহ্নিত করা ছাড়া কোনো সরকারই জনগণের সমস্যার সমাধান করতে পারবে না।

তিনি মনে করেন, সব রাজনৈতিক দলের মধ্যে ঐক্য প্রতিষ্ঠিত হলেই দেশের জন্য কল্যাণকর হবে।

বিলাওয়াল জানান, পিপিপির কেন্দ্রীয় নির্বাহী কমিটি প্রধানমন্ত্রী হিসেবে তার নাম প্রস্তাব করেছে। এখন আমাদের যদি সেটা পরিবর্তন করতে হয়, তাহলে আমাদের আরেকটি বৈঠকের প্রয়োজন হবে। সেই বৈঠকে আমরা কীভাবে এগিয়ে যাব সেই বিষয়ে সিদ্ধান্ত নেব।

news24bd.tv/aa