রিয়ালের কাছে পাত্তাই পেল না জিরোনা 

ভিনিসিয়ুসের সঙ্গে গোল উদযাপন বেলিংহামের - বিবিসি

রিয়ালের কাছে পাত্তাই পেল না জিরোনা 

অনলাইন ডেস্ক

ম্যাচটা গুরুত্বপূর্ণ ছিল দুই দলের জন্যই। রিয়াল মাদ্রিদ জিতলে পোক্ত হতো লা লিগায় তাদের শীর্ষস্থান, আর জিরোনা জিতলে রিয়ালকে টপকে তারাই চড়ত শীর্ষে। এ মৌসুমে একের পর এক চমক আর রূপকথার জন্ম দেওয়া জিরোনা এমন ম্যাচের আগে ছিল নানাবিধ সমস্যায়। যে সমস্যার কারণেই কি-না, রিয়ালের কাছে পাত্তাই পেল না তারা।

গত রাতে লস ব্লাঙ্কোসদের কাছে ৪-০ গোলে হেরেছে কাতালান ক্লাবটি।

লা লিগায় এ মহারণের আগে জিরোনা হারায় তাদের কোচ মিশেলকে। লিগের আগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে এই কোচকে লাল কার্ড দেখিয়ে বের করে দেন রেফারি। ওই ম্যাচেই জিরোনার নিয়মিত একাদশের আরও দুই খেলোয়াড়কে দেখানো হয় হলুদ কার্ড, যারা এই কার্ডজনিত কারণে গতকাল নামতে পারেননি রিয়ালের বিপক্ষে।

শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে নামার আগেই শক্তি হারানো জিরোনা সান্তিয়াগো বার্নাব্যুতে লড়াই আর করতে পারেনি। ম্যাচের ৬ মিনিটেই গোল করে ভিনিসিয়ুস জুনিয়র। এরপর ব্যবধান শুধুই বাড়িয়েছেন জুড বেলিংহাম এবং রদ্রিগো। ৩৫ ও ৫৪তম মিনিটে জোড়া গোল করেন উড়তে থাকা বেলিংহাম। আর ৬১ মিনিটে জিরোনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রদ্রিগো।

ইনজুরি নিয়ে মাঠ ছাড়লেও ম্যাচে জোড়া গোল করে আগেই নতুন ইতিহাস গড়ে ফেলেন ইংলিশ মিডফিল্ডার বেলিংহাম। চলতি মৌসুমে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে এরইমধ্যে ২০ গোল করে ফেলেছেন তিনি। এই শতকে রিয়ালের আর কোনো মিডফিল্ডার এক মৌসুমে করতে পারেনি এতো গোল। ১৬ গোল নিয়ে লা লিগার চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতাও এই মৌসুমে রিয়ালে নাম লেখানো এই তরুণ তুর্কি।

বেলিংহামের ইনজুরি শেষে এসে অস্বস্তিতে ফেললেও এ জয়ে ২৪ ম্যাচ শেষে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অক্ষুণ্ণ রেখেছে রিয়াল। দুইয়ে থাকা জিরোনার পয়েন্ট ৫৬।

news24bd.tv/SHS  

পাঠকপ্রিয়