বায়ার্নকে হেসেখেলে হারালো অদম্য লেভারকুসেন

বায়ার্নের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেওয়ার পর লেভারকুসেন ফুটবলারদের উল্লাস - টুইটার

বায়ার্নকে হেসেখেলে হারালো অদম্য লেভারকুসেন

অনলাইন ডেস্ক

চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে একমাত্র অপরাজিত দল কারা জানেন? নামটি দেখলে অনেকে হয়তো চমকে যাবেন। তবে সেই চমকে দেওয়ার কাজটি মৌসুমজুড়েই যে করে আসছে বায়ার লেভারকুসেন। শুধু লিগ নয়, চলতি মৌসুমে সবধরনের প্রতিযোগিতায় অপরাজিত রয়েছে জার্মান ক্লাবটি। হারেনি একটি ম্যাচেও।

৩১ ম্যাচে জয় ২৭টিতেই! 

এমন চোখ ধাঁধানো পরিসংখ্যানে গতকাল পড়তে পারতো ছেঁদ। কেননা বুন্দেসলিগার রাজা বায়ার্ন মিউনিখের মুখোমুখি হয়েছিল লেভারকুসেন। তবে জাবি আলোনসোর অধীনে লেভারকুসেনের ধারাবাহিক দুর্দান্ত ফুটবল উপহার দিয়ে আসা যে ‘ফ্লুক’ না গতকাল বায়ার্নকে হারিয়ে দলটির ফুটবলাররা তা আরও একবার বুঝিয়ে দিয়েছে। বাভারিয়ানদের শুধু হারায়ইনি জাবির শিষ্যরা, রীতিমতো পর্যুদস্ত করেছে ৩-০ গোলে উড়িয়ে।

 

২০২২ সালে জাবি আলোনসো প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই বদলে যাওয়ার শুরু জার্মান ক্লাবটির। এ মৌসুমের শুরু থেকে দুর্দান্ত ফুটবল উপহার দিয়ে বুন্দেসলিগা জয়ের রেসেও আছে তারা। গতকাল লেভারকুসেনের সামনে অবশ্য ছিল কঠিন এক পরীক্ষা। যে পরীক্ষায় লেটার মার্কসহ উতরে গেছে তারা।  

ঘরের মাঠ বে এরেনায় লেভারকুসেনের এগিয়ে যাওয়া বায়ার্নেরই ডিফেন্ডার ইয়োসিপ স্তানিসিচের গোলে। লোনে বর্তমানে লেভারকুসেনে আছেন তিনি। স্বাগতিকরা পরের দুটি গোল পায় দ্বিতীয়ার্ধে। বিরতি থেকে ফিরেই টমাস টুখেলের শিষ্যদের ম্যাচে ফেরার কাজ কঠিন করে তোলেন আলেক্স গ্রিমালদো। আর ইনজুরি সময়ের পঞ্চম মিনিটে জেরেমিয়ে ফ্রিমপং বায়ার্নের জন্য স্কোরলাইন করে তোলেন আরও বীভৎস।  

বায়ার্নকে হারিয়ে পয়েন্ট ব্যবধান ৫-এ এনে পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে লেভারকুসেন। ২১ ম্যাচে তাদের পয়েন্ট ৫৫।